শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আরো ৪ বছর ট্রাম্পকে সহ্য করতে পারবে না যুক্তরাষ্ট্র

ডেস্ক   |   সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

আরো ৪ বছর ট্রাম্পকে সহ্য করতে পারবে না যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে আরো চার বছরের জন্য ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেয়া সম্ভব নয়। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী হিলারি ক্লিনটন এ কথা বলেছেন।
তিনি রোববার ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে ওই মন্তব্য করেন।
হিলারি বলেন, চলতি বছরের শেষভাগে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীকে জিততেই হবে। আগামী নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রে যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে সে সম্পর্কিত এক প্রশ্নের জবাবে হিলারি বলেন, ওই নির্বাচেন ট্রাম্প আবার বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থা হুমকির মুখে পড়বে। কাজেই ডেমোক্র্যাট প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা চালাবেন বলে মন্তব্য করেন হিলারি ক্লিন্টন।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী হিলারি বলেন, আমাদেরকে আমাদের প্রতিদ্বন্দ্বীর চেয়ে বেশি চেষ্টা চালাতে হবে। কারণ, তারা অনেক বেশি সুসংগঠিত এবং তাদের অর্থের উৎস অনেক বেশি। এমনকি তারা বিদেশ থেকেও অর্থ সংগ্রহ করে।
হিলারি আরো বলেন, রিপাবলিকানরা আমাদের চলার পথে যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করুক না কেন আমাদেরকে তা অতিক্রম করতে হবে।
২০১৬ সালের নভেম্বরে অনুষ্ঠিত মারাত্মক প্রশ্নবিদ্ধ প্রেসিডেন্ট নির্বাচনে হিলারিকে হারিয়ে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প। ২০১৭ সালের ২০ জানুয়ারি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে জনগণের প্রতিবাদ মিছিলের মধ্যেই শপথ গ্রহণ করেন ট্রাম্প। শপথ গ্রহণের অনুষ্ঠান থেকেই প্রায় ১০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছিল

Facebook Comments Box


Posted ৮:৫৩ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১