• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আর্জেন্টিনার জন্য শেষ ম্যাচের সমীকরণ

    অনলাইন ডেস্ক | ২৩ জুন ২০১৮ | ৪:৫৩ অপরাহ্ণ

    আর্জেন্টিনার জন্য শেষ ম্যাচের সমীকরণ

    রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর এতে করে ৩২ বছরের শিরোপা খরা কাটানো আরো দুঃসাধ্য হয়ে পড়েছে। প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্র করে আলবেসিলেস্তেরা। সে ম্যাচে পেনাল্টি মিস করেন দলের সেরা তারকা লিওনেল মেসি।


    এরপর সকলেই মনে করেছিল দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচের দুর্বলতা কাটিয়ে ফিরবে আলবেসিলেস্তেরা। কিন্তু এদিন প্রথম ম্যাচের চেয়ে আরো খারাপ খেলে আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার কাছে তারা হেরে বসে ৩-০ গোলের বিশাল ব্যবধানে। যার কারণে দুই ম্যাচ শেষে এখন ১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে দলটি।


    অন্যদিকে নবাগত আইসল্যান্ড প্রথম ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স করে। প্রথম গোল খেয়ে পিছিয়ে পড়লেও দ্রুতই তা শোধ দিয়ে ম্যাচ জমিয়ে তোলে। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকে তারা। কিন্তু দ্বিতীয় ম্যাচে আফ্রিকার সুপার ঈগল খ্যাত নাইজেরিয়ার কাছে ২-০ গোলের ব্যবধানে পরাজয়বরণ করে তারা। যার কারণে দুই ম্যাচ শেষে এখন ১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের তিন অবস্থান করছে দলটি।

    এই গ্রুপের বাকি দু’দল নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়া তাদের দুই ম্যাচে জয়লাভ করে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে নক আউট পর্ব নিশ্চিত করেছে। পক্ষান্তরে আফ্রিকার দেশ নাইজেরিয়া প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজয় ও দ্বিতীয় ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে ৩ পয়েন্ট পেয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে।
    ক্রোয়েশিয়া এ গ্রুপ থেকে আগেই নক আউট নিশ্চিত করায় এখন বাকি তিন দলেরই নক আউট পর্বে যাওয়ার সুযোগ রয়েছে।

    তবে সে জন্য যদি কিন্তুর সাহায্যই নিতে হবে সকল দলকে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৬ জুন রাত ১২টায় রোস্তভ অ্যারেনায় আইসল্যান্ড-ক্রোয়েশিয়ার এবং একই সময়ে সেন্ট পিটার্সবার্গে আর্জেন্টিনা-নাইজেরিয়ার মুখোমুখি হবে।

    সেদিন মেসিদের হারাতে পারলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত সুপার ঈগলদের। ড্র করলেও সম্ভাবনা থাকবে। সেক্ষেত্রে চেয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকে।অন্য ম্যাচে তখন আইসল্যান্ড ড্র কিংবা হারলেই পরের রাউন্ডের টিকিট কাটা হয়ে যাবে আফ্রিকান জায়ান্টদের। আর আইসল্যান্ড জিতলে এবং নাইজেরিয়া ড্র করলে তখন দুদলের পয়েন্টই হবে ৪ করে। সামনে আসবে গোল পার্থক্যের হিসাব।

    সেখানে আর্জেন্টিনার হিসাবটা খোলামেলা। মেসিরা যদি নাইজেরিয়াকে হারাতেই পারে, অন্য ম্যাচে আইসল্যান্ড হারলেই নকআউটে যাবে আর্জেন্টিনা। সেখানে আইসল্যান্ড ড্র করলে মেসিদের জিততে হবে বড় ব্যবধানেই।

    সোজা কথা মেসিদের জয়ের বিকল্প নেই। আইসল্যান্ডের সঙ্গে দুর্দান্ত খেলা নাইজেরিয়াকে বাজে সময়ের আবর্তে থাকা আর্জেন্টিনা কিভাবে সামলায় সেটিই এখন দেখার। একই সময়ের ম্যাচে আইসল্যান্ডের পরিণতির জন্য সেখানে ক্রোয়েশিয়ার পানে চেয়ে থাকার বিকল্প নেই আলবিসেলেস্তেদের।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673