• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আর.এন.স্পিনিং বীমা দাবির ২৩২ কোটি টাকা শিগগিরই পাচ্ছে

    স্টাফ রিপোর্টার | ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৩৪ পূর্বাহ্ণ

    আর.এন.স্পিনিং বীমা দাবির ২৩২ কোটি টাকা শিগগিরই পাচ্ছে

    অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হওয়া কোম্পানি আর.এন.স্পিনিং মিলস লিমিটেড খুব শিগগিরই ঘুরে দাঁড়াবে। ইউনিয়ন ইন্স্যুরেন্স থেকে বীমা দাবির অর্থ পেলেই কোম্পানিটির পুরোদমে কার্যক্রম শুরু হবে। খুব শিগগিরই বীমা দাবির অর্থ আর.এন.স্পিনিংয়ের পাওয়ার সম্ভাবনা রয়েছে। ইউনিয়ন ইন্স্যুরেন্স সূত্রে এসব তথ্য জানা গেছে।

    সূত্র মতে, ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হওয়া কোম্পানি আর.এন.স্পিনিং মিলস লিমিটেডের কারখানা গত বছরের প্রায় মাঝামাঝিতে পুড়ে যায়। কুমিল্লায় রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ইপিজেড) কোম্পানিটির সুতার কারখানা অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। কারখানার মেশিনারিজ ও সুতা পুড়ে যায়। স্থাপনার দেয়াল ধসে পড়ে। স্টিলের তৈরি স্থাপনা আগুনে পুড়ে যায়। এতে কোম্পানির ক্ষয়ক্ষতির পরিমান দাঁড়ায় ৬১২ কোটি ৩২ লাখ ৮১ হাজার ৯৮৯ টাকা।


    ইপিজেডের ১০০ থেকে ১০৭ এবং ১২৭ থেকে ১৩৪ প্লট নিয়ে আর.এন. স্পিনিং মিলস লিমিটেড। এই কারখানায় তুলা থেকে সুতা বানানো হয়। ২০০৬-০৭ সালের দিকে এই কারখানা প্রায় আট একর জায়গা নিয়ে ১৬টি প্লটের ওপর নির্মিত হয়। আর.এন.স্পিনিং মিলস সূত্রে এসব তথ্য জানা গেছে।

    এদিকে কারখানা পুড়ে যাওয়ায় বাকি শ্রমিক-কর্মচারীদের বেতন, ভাতা পরিশোধ করে বিদায় করে দেয়া হয়েছে। কারখানা পুন:রায় চালু হলে শ্রমিক-কর্মচারীরা আবারও কারখানায় যোগদান করতে পারবেন বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

    আর.এন.স্পিনিং মিলস লিমিটেডের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন থেকে জানা যায়, অগ্নিকাণ্ডের পূর্বে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (নাভ) ছিল ১৬ টাকা ৮০৫ পয়সা। এবং অগ্নিকাণ্ডের পর কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (নাভ) দাঁড়িয়েছে ১ টাকা ২১ পয়সা। অগ্নিকাণ্ডের কারণে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য কমেছে ১৫ টাকা ৫৯৯ পয়সা।

    আর.এন.স্পিনিং মিলস সূত্রে জানা যায়, অগ্নিকাণ্ডে নষ্ট হওয়া মেশিনারিজগুলো মেসার্স নুর আলম এন্ড ব্রাদার্স ক্রয় করা শুরু করেছে। ইউনিয়ন ইন্স্যুরেন্সে আর.এন স্পিনিং মিলস লিমিটেডের ২৩২ কোটি টাকার বীমা করা আছে। এসব মেশিনারিজ বিক্রয় করে যে পরিমান অর্থ আসবে তার সঙ্গে বীমার অর্থ সমন্বয় করা হবে। এরপর সমন্বিত অর্থ আর.এন. স্পিনিং মিলস পাবে। এসব কাজ খুব দ্রুতই শেষ হবে।

    আর.এন.স্পিনিং মিলস লিমিটেডের বীমা দাবির অর্থ পরিশোধে সার্ভে সম্পন্ন করেছে ইউনিয়ন ইন্স্যুরেন্স। অতি শিগগিরই বীমা দাবির অর্থ পেতে যাচ্ছে আর.এন.স্পিনিং। ইউনিয়ন ইন্স্যুরেন্স সূত্রে এ তথ্য জানা গেছে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী