• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আর দেখা হয়নি!

    আসিফ হাসান কাজল- | ০৩ জুন ২০১৭ | ১:০৩ অপরাহ্ণ

    আর দেখা হয়নি!

    পেশায় আসিফ এখন সাংবাদিক। কোন সার্জেন্ট আর আসিফকে রাস্তায় দাড় করায় না। আর না চিনে করলেও পরিচয় পেয়ে হাসি মুখে ছেড়ে দেয়। নির্জার মাস্টার্স শেষ হয়েছে। তবে কোন চাকুরী সে করেনা দেশ বিদেশ বেড়ানো তার নেশা। তবে সে কোন আগুন্তককে বিশ্বাস করেনা!
    গল্প -১
    সাল ২০১৬ বেসরকারী একটি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় মাস্টার্স করছে আসিফ। বয়স ২৭ হলেও দেখে এখনো কলেজ পড়ুয়া কিশোরের মতোই তাকে দেখায়। কিছু দিন হলো ফেসবুকে এক মেয়ের সাথে কথা হয় আসিফের। মেয়েটির নাম নির্জা। দেখতে মোটাসোটা মেয়েটিও মাস্টার্স করছে অর্থনিতীতে একটি বিশ্ববিদ্যালয়ে। ইংরেজী ভাষায় পারদর্শী মেয়েটির সাথে চ্যাটিং দিয়েই শুরু হয় আসিফের। পরে তা অডিও কল শেষ পর্যন্ত তা ভিডিও কলেই গড়াই। সমবয়সী ও দুজনের লক্ষ ভিন্ন হওয়ায় বন্ধুত্বতেই সীমাবদ্ধ থাকে সম্পর্কটি। অনেক কথায় হয়, অনেক দিন ধরেই হয়, একই শহরে থাকার পরও তাদের দেখা করা হয়ে উঠেনি।
    আসছে ২১ শে অক্টবরে আসিফের জন্মদিন। সুতরাং ঐ দিনই দেখা করা ও একসাথে সময় কাটানোর দিন নির্ধারন করা হয়।
    নির্জা যে শুধু ইংলিশ ভাষায় পারদর্শী তা নয় তা চলন বলন স্টাইলেও রয়েছে পশ্চিমা ছাপ। এদিকে আসিফ মফস্বলের ছেলে সে সাধারন তায় মনিজাকে একটি শর্ত দেয়। সে যদি নিজ হাতে মাংস ও সাদা ভাত রান্না করে নিয়ে আসে তবেই হবে দেখা। শর্তে সে রাজি। তাই ৭ দিন আগে থেকেই শুরু হয় তাদের কল্পনা , পরিকল্পনা।
    কিসের মাংস হবে,কত পরিমান ভাত হবে! এটাকি তার নিজের হাতেই রাধতে হবে? না অন্য কারো সাহায্য নেওয়া যাবে?
    আজ ২১ শে অক্টবর। আসিফের জন্মদিন । রাতে নির্জার সাথে কথা হয় আসিফের। সকাল ১০ টায় দেখা করার কথা থাকলেও হয়ত নির্জার রান্না শেষ হয়ে উঠেনি। এদিকে আসিফের ঘুমও ভাঙ্গেনি! গত রাতে তার বন্ধুদেও সাথে জন্মদিন উৎযাপন করতে যেয়ে অনেক রাত হয়।
    ঘুম ভাঙতেই আসিফ মোবাইলের দিকে তাকায় দেখে বাজে ১০.৩০ এত দিন ধরে এক জনকে কথা দেওয়া কথা না রাখতে পারার লজ্জা তার বুকের মধ্যে বাড়ি দেয়! মোবাইলের স্ক্রীনে তাকায় আসিফ দেখে কোন কল বা মিসকল নাই! সে যেন হাফ ছেড়ে বাচে। এদিকে নির্জাও যে রান্না শেষ করে উঠতে পারেনি।
    দুপুরে বেশ চড়া রোদ তাই দুজনে সিদ্ধান্ত নেয় যে বিকাল ৫ টায় হবে দেখা। স্থান বেইলী রোড।
    মোহাম্মদপুর আদাবরে থাকা ছেলেটি বিকাল ৪.১৫ তে বেইলী রোডের উদ্দেশ্যে রওনা হয়। তার প্রতিবেশী ছোট ভাইয়ের বাইক নিয়ে। মোহাম্মদপুর বাস স্ট্যান্ড পার হতেই ছেলেটির মুখে যেন প্রশান্তির হাসি রাস্তায় তেমন জ্যাম না পেয়ে।
    ২৭ নম্বরের সিগন্যাল পার হবে এমন সময় এক সার্জেন্ট কই থেকে এসে বাইকের সামনে দাড়ায়। এসে বাইকের চাবিটি নিয়ে বলে বাইক সাইড করুন। নানা কারন অজুহাতে বলে বাইক ডাম্পিং এ যাবে। ছেলেটি দিশেহারা। এদিকে কাটা যে ৫ টার দিকে নড়াইল এক্সপ্রেসের মতো এগিয়ে চলছে।
    ছেলেটি বলে ভাই আমার তারা আছে বলতেই দেখে সার্জেন্ট নাই রয়েছে এক পুলিশ কন্সটাবল। ছেলেটি বলে ভাই আমার এক বন্ধুর সাথে দেখা করার কথা বিকাল ৫ টায় কি করলে আমাকে দ্রæত ছেড়ে দেওয়া যায়। পুলিশের কথা একটায় আগে স্যার আসুক। ছেলেটি পরে হালকা খুলেই বলে আজ আমার জন্মদিন। একটু দেখুন তাড়াতাড়ি ব্যাপার টা। কিন্তু আপনার কথায় তাদের কি ? আর ছেলেটির ব্যাস্ততায় তাদের কি বা আসে যায়?
    এদিকে বেইলী রোড থেকে ফোন আই এম অলরেডি রিচড। হয়ার আর ইউ?
    মুখে কথা না আসলেও ছেলেটি বলে আমি একটু সমস্যায় আছি। ১০-২০ মিনিট অপেক্ষা করো ।
    অবশেষে আধা ঘন্টা পর সার্জেন্ট সাহেব আসে। এসে বলে তাৎক্ষনিক ভাবে যদি ১২০০ টাকা দিতে পারেন তাহলে রিসিট দিয়ে ছেড়ে দিচ্ছি না হলে বাইক ডাম্পিং এ দেওয়া হবে। ছেলেটি দ্রæত কথা না বাড়িয়ে ১২০০ টাকা দেয় রিসিট কাটতেও যেন অনেক সময় সে রিসিট পেপার আবার পাওয়া যাচ্ছেনা। এ দিকে কত শত ফোনের হিড়িক!!!
    অবশেষে মোটর বাইকটি ছেড়ে দেয় নির্জাকে ফোন করে বলে মাএ ১০ মিনিট আমি আসছি। কিন্তু ততক্ষনে সন্ধা হয়ে গেছে। নির্জা ও পাশ থেকে বলে আর আসতে লাগবে না আমি বাসার উদ্দেশ্যে রওনা দিয়ে ফেলেছি। আসিফ অনুরোধ কওে, কিন্তু এ অনুরোধের ঢেকি গেলার সময় যে আর নাই। মাঝ পথ থেকেই আসিফের ফিরে আসতে হয় জবাবে নির্জার উওর আই ওনট কল ইউ নেভার এভার।
    এরপর থেকে আসিফের সাথে নির্জার আর কথা হয়নি। আসিফ কে রেগে যখন নির্জা ফোন করছিল তখন রাস্তার উপর খাবার বাটিটি রেখেছিল। রাগর উত্তেজনায় কোথায় বাটিটি রেখেছিল তা আর খুজে পায়নি। জন্মদিনটাই আসিফের মাটি হয়ে গেল! নির্জা একটি আগন্তুকের প্রতি অবিশ্বাস নিয়ে খাবার বাটি বিহিন বাড়ি ফিরল। তাদের আর দেখা হয়নি!


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কবিতা মিষ্টি হাসি

    ২৭ আগস্ট ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757