বুধবার, এপ্রিল ৬, ২০২২

আলফাডাঙ্গায় ভূয়া ডাক্তারের তিন মাসের কারাদণ্ড

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   |   বুধবার, ০৬ এপ্রিল ২০২২ | প্রিন্ট  

আলফাডাঙ্গায় ভূয়া ডাক্তারের তিন মাসের কারাদণ্ড

ফরিদপুরের আলফাডাঙ্গায় মো. মামুন-অর-রশিদ নামে এক ভূয়া ডাক্তারকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

বুধবার (৬ এপ্রিল) বেলা ১টার দিকে উপজেলা সদর বাজারের শরীফ মেডিকেল হল এন্ড ডেন্টাল কেয়ারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেন তিনি। দণ্ডপ্রাপ্ত ওই ভূয়া ডাক্তার পাশ্ববর্তী বোয়ালমারী উপজেলার দেউলি গ্রামের হারুন-অর-রশিদের ছেলে।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মো. মামুন-অর-রশিদ বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর সনদ ব্যতীত রোগী ব্যবস্থাপত্রে নিজের নামের আগে ডাক্তার লিখেন। এতে সেবাগ্রহীতার অর্থ, স্বাস্থ্য ও জীবনহানির আশঙ্কা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক জানান, ‘শরীফ মেডিকেল হল এন্ড ডেন্টাল কেয়ারের মালিক মো. মামুন-অর-রশিদ ডাক্তার পরিচয় দিয়ে ডাক্তার সেজে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। সেইসাথে ডেন্টাল ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে অবৈধ বাত-ব্যাথার ঔষুধ বিক্রি করে আসছিল। তাই ভূয়া ডাক্তার সেজে মানুষের সঙ্গে প্রতারণা করার দায়ে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’


Posted ৭:২৭ অপরাহ্ণ | বুধবার, ০৬ এপ্রিল ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]