• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আলফাডাঙ্গার দু’টি কলেজে ৯০৫ জনের ৫৯৭জনই ফেল

    মিয়া রাকিবুল,আলফাডাঙ্গাঃ | ২০ জুলাই ২০১৮ | ৯:০১ পূর্বাহ্ণ

    আলফাডাঙ্গার দু’টি কলেজে ৯০৫ জনের ৫৯৭জনই ফেল

    সারা দেশের ন্যায় ১৯জু্লাই বৃহস্পতিবার ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলাতে ২০১৮শিক্ষাবর্ষের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।উপজেলার আলফাডাঙ্গা সরকারি কলেজ ও আলফাডাঙ্গা আদর্শ কলেজ থেকে এবছর ৯০৫ জন শিক্ষার্থীর ৫৯৭জন শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছে।পাশ করেছে ৩০৮জন শিক্ষার্থী।উপজেলায় এবছর পাশের হার ৩৪%।


    জানা যায়,এবছর এইচএসসি পরীক্ষায় আলফাডাঙ্গা সরকারি কলেজে ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৭৭জন শিক্ষার্থী কৃতকার্য ও ৮০জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে,বিজ্ঞান বিভাগ থেকে ৭২জন শিক্ষার্থীর ৬জন শিক্ষার্থী পাশ করেছে,মানবিক বিভাগ থেকে ১৪৩জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে ও ৩০১জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।


    আলফাডাঙ্গা আদর্শ কলেজ থেকে ব্যবসায় শিক্ষা শাখায় ১২জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে ও ১৩জন শিক্ষার্থী ফেল করেছে,বিজ্ঞান বিভাগ থেকে ৪জন শিক্ষার্থী পাশ করেছে ও ৭জন শিক্ষার্থী ফেল করেছে,মানবিক বিভাগ থেকে ৬৬জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে ও ১৩৪জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

    উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়েছে আলফাডাঙ্গা সরকারি কলেজের মানবিক বিভাগের ছাত্র মোস্তফা আমির ফয়সাল (নকিব)।নকিব উপজেলার বেজিডাঙ্গা গ্রামের সাহিদুজ্জামান মোল্যার ছেলে।

    উল্লেখ্য, এবারে উচ্চ মাধ্যমিকে পাশের হার কমে ৬৬ দশমিক ৬৪ শতাংশ৷ গত বছর এ পরীক্ষায় পাসের হার ছিল ৬৮ দশমিক ৯১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছিল ৩৭ হাজার ৭২৬ জন।সেই হিসাবে এবার উচ্চ মাধ্যমিকে পাসের হার কমেছে ২ দশমিক ২৭ শতাংশ। আর পূর্ণাঙ্গ জিপিএ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা কমেছে ৮ হাজার ৪৬৪ জন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673