• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আলফাডাঙ্গায় নৌকার মাঝি এসএম আকরাম হোসেন

    তাজমিনুর রহমান তুহিন | ১২ ফেব্রুয়ারি ২০১৯ | ৪:২০ অপরাহ্ণ

    আলফাডাঙ্গায় নৌকার মাঝি এসএম আকরাম হোসেন

    আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন এসএম আকরাম হোসেন।
    এস. এম.আকরাম হোসেন একজন বীর মুক্তিযোদ্ধা ও রাজনীতিক। তিনি ১৯৬৫ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতির সাথে যুক্ত হন। বীর মুক্তিযোদ্ধা এস. এম.আকরাম হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনি আলফাডাঙ্গা অঞ্চলের অন্যতম মুক্তিযুদ্ধের সংগঠক। তিনি এস. এম.আকরাম হোসেন ১৯৭৩ সালে শিক্ষকতায় মনোনিবেশ করে আলফাডাঙ্গা এ. জেড পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসাবে যোগদান করেন ।এর পর ১৯৮৪ সালে আলফাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মাধ্যমে সমাজ সেবায় আত্মনিয়োগ করেন। তারই ধারাবাহিকতায় তিনি একবার বিনা প্রতিদ্বন্দ্বিতাসহ মোট ৪ বার চেয়ারম্যান নির্বাচিত হন। জাতীয় রাজনীতির ক্ষেত্রে তিনি ১৯৭৩ সালে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং পরবর্তীতে ১৯৯০ সাল থেকে ২ যুগেরও বেশি সময় ধরে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।
    এছাড়া তিনি আলফাডাঙ্গা সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ, জাটিগ্রাম এম. এম. উচ্চ বিদ্যালয়, কুসুমদি কমিউনিটি প্র: বিদ্যালয়, বেগম ছালেহা একাডেমী, বি.এস.একাডেমী, কোয়ালিটি, ইংলিশ মিডিয়াম স্কুল, কাজী সিরাজুল ইসলাম হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালসহ অসংখ্য মসজিদ, মাদ্রাসা ও মন্দির প্রতিষ্ঠায় রেখেছেন অগ্রণী ভুমিকা। বি. আর. ডি. বি এর চেয়ারম্যান ও আলফাডাঙ্গা বাজার বণিক সমিতির সভাপতি হিসেবে ও তিনি ছিলেন সফল। বর্তমানে রাজনীতির পাশাপাশি তিনি বাংলাদেশ মানবধিকার কমিশন আলফাডাঙ্গা উপজেলা শাখার সভাপতি, আলফাডাঙ্গা উপজেলা রোগী কল্যাণ সমিতির সহ-সভাপতি ও আলফাডাঙ্গা এ. জেড পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
    আজীনব সদস্য হিসেবে জড়িত রয়েছেন- ফরিদপুর ফাউন্ডেশন, ডায়াবেটিক সমিতি, রেড ক্রিসেন্ট সোসাইটি ও আলফাডাঙ্গা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ এর সাথে। একজন নিবেদিত সমাজকর্মী হিসাবে সমস্ত আলফাডাঙ্গা উপজেলার মাটি ও মানুষের সাথে তার সার্বিক যোগাযোগ স্থাপিত হয়েছে। এলাকার বয়োজ্যেষ্ঠদের প্রতি শ্রদ্ধা ও তরুণদের প্রতি অপার স্নেহ দিয়ে উপজেলার সকল শ্রেণির জাতি, বর্ন, ধর্ম, নির্বেশেষে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তিনি উপজেলাবাসীর সুখে- দূ:খে আনন্দ- বেদনায় সবসময় পাশে থাকেন। প্রতিটা দিনের সূর্যোদয় হতে গভীর রাত অবধি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ও লালিত স্বপ্ন বাস্তায়নে তিনি থাকেন উদগ্রীব।।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673