শনিবার, জুন ৬, ২০২০

আলফাডাঙ্গায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দায়িত্ব পালনে বাধা দেওয়ায় সাইফুল মেম্বারকে শোকজ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ   |   শনিবার, ০৬ জুন ২০২০ | প্রিন্ট  

আলফাডাঙ্গায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দায়িত্ব পালনে বাধা দেওয়ায় সাইফুল মেম্বারকে শোকজ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসা. নূরী বেগমকে ইউনিয়ন পরিষদের কাজে বাধা দেওয়ায় ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য সাইফুল ইসলাম (বাবর)কে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান স্বাক্ষরিত একটি কারণ দর্শানোর নোটিশ থেকে এ তথ্য জানা গেছে। গত বৃহস্পতিবার ইউপি সদস্য সাইফুল ইসলামকে এ নোটিশ দেওয়া হয়।
শনিবার এ প্রতিবেদককে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান।
নোটিশে সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার ৪৬.০০.০০০০.০১৭.০০২.২০২০ (অংশ-১), ৪৭৩ নং স্মারকে জারীকৃত প্রজ্ঞাপন মূলে গোপালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইনামুল হাসান এবং ২৭৯ নং, স্মারকে ০৪ নং ওয়ার্ড সদস্য ও প্যানেল চেয়ারম্যান-০১ ইব্রাহিম শেখকে সাময়িক বরখাস্ত করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৩(৩) ধারার বিধান মােতাবেক পঠিত প্যানেলের ০২ নং ক্রমিকের সংরক্ষিত আসনে মহিলা সদস্য মােসা. নূরী বেগম চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করেছেন।
গত ০১/০৬/২০২০ তারিখ মােসা. নূরী বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিতভাবে অভিযােগ দাখিল করেছেন যে, ৩ নং ইউপি সদস্য সাইফুল ইসলামের নেতৃত্বে ১. বিল্লাল শেখ, পিতা-হাছেন শেখ গং ৭ (সাত) জন উচ্ছৃঙ্খল ব্যক্তি ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূরী বেগমের সাথে অশ্লীল কথা বলে এবং ব্যাঙ্গ করে ইউনিয়ন পরিষদের কাজে বাঁধা সৃষ্টি করেছেন। ইউপি সদস্য সাইফুল ইসলামসহ উচ্ছৃঙ্খল ব্যক্তিগণ উল্লিখিত ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে হেনস্তা করার জন্য নানা ধরণের হুমকি-ধামকি দিচ্ছেন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব প্রাপ্তির অসৎ উদ্দেশ্য সাধনের জন্য উল্লিখিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান নূরীকে আর্থিক প্রলোভন দেখিয়েছেন। এমনকি সাইফুল ইসলাম অসৎ উদ্দেশ্য সাধনের জন্য জোর করে উল্লিখিত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছ থেকে অফিসের তালা-চাবি ছিনিয়ে নিয়েছেন।
যে কার্যকলাপ স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(ঘ) ধারা মোতাবেক অসদাচরণ এবং ফৌজদারী অপরাধ।
এমতাবস্থায়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ ধারার বিধান মােতাবেক অপরাধের দ্বায়ে কেন ইউপি সদস্য সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করণ ও অপসারণের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অনুরোধসহ ফৌজদারী মামলা দায়ের করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পত্র প্রাপ্তির সাত (৭) দিনের মধ্যে প্রদানের জন্য সাইফুল ইসলামকে অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


Posted ১২:৫৪ অপরাহ্ণ | শনিবার, ০৬ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]