• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আলফাডাঙ্গা পৌরসভা ও ইউপি নির্বাচনের প্রার্থীদের যাচাই বাছাই সম্পন্ন

    আলফাডাঙ্গা( ফরিদপুর)প্রতিনিধি: | ২৯ নভেম্বর ২০১৭ | ৮:০৬ অপরাহ্ণ

    আলফাডাঙ্গা পৌরসভা ও ইউপি নির্বাচনের প্রার্থীদের যাচাই বাছাই সম্পন্ন

    আসন্ন ২৮ ডিসেম্বর ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউপি নির্বাচনে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে গত ২৯ নভেম্বর সকাল ১০ টা হতে ১ টা পর্যন্ত প্রার্থীদের যাচাই বাছাই সম্পন্ন হয়েছে।
    মেয়র পদে ৬ জনের মধ্যে ১ জন স্বতন্ত্র প্রার্থী বাতিল হয়েছে। তিনি হলেন মিঠাপুর মহল্লার মুন্সী মো.শহীদুল ইসলাম। বৈধ্য হিসেবে যাদের নাম ঘোষণা করা হয়েছে তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী সাইফুর রহমান ওরফে সাইফার। তিনি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সহ-সভাপতি মকিবুল হাসান ওরফে পুটু মিয়া, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সামসুদ্দীন আহমেদ ওরফে হাসু, বিএনপি প্রার্থী উপজেলা বিএনপির প্রচার সম্পাদক খান আতাউর রহমান। এছাড়া সতন্ত্র প্রার্থী সৈয়দ আশরাফ আলী বাশার।
    ৯ টি ওয়ার্ডে কাউন্সিলার পদে ৪১ জনের মধ্যে ৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জনের মধ্যে ১জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।


    আলফাডাঙ্গা সদর ইউনিয়ন
    এদিকে আলফাডাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে আ.লীগের প্রার্থী আব্দুর রাজ্জাক। তিনি ওই ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। আলফাডাঙ্গা সদর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান এ.কে.এম আহাদুল হাসান ওরফে আহাদ। এ ইউনিয়ন ৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩১ জন । সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন।এই ইউনিয়নে সকল প্রার্থীকে বৈধ্যতা বলে ঘোষনা করা হয়েছে।


    গোপালপুর ইউনিয়ন
    গোপালপুর ইউনিয়নে আ.লীগের প্রার্থী ইনামুল হাসান। তিনি গোপালপুর ইউনিয়র আ.লীগের প্রচার সম্পাদক। এ ইউনিয়নে আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী ইতালী প্রবাসি শেখ আব্দুর রহমান জিকু ও সৈয়দ মাসুদ রানা। এ ইউনিয়নের প্রত্যেক চেয়ারম্যান প্রার্থীদের বৈধ্যতা বলে ঘোষণা করা হয়েছে। এ ইউনিয়ন ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৮ জনের মধ্যে ২ জন সদস্যর পদ বাতিল করা হয়েছে। সংরক্ষিত মহিলা সদস্য ১০ জনের মধ্যে ১ জনকে বাতিল করা হয়েছে।

    বুড়াইচ ইউনিয়ন
    বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগের প্রার্থী হাসানউদ্দৌলা ওরফে রানা। তিনি উপজেলা যুবলীগের সভাপতি। এ ইউনিয়নে আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুর ওহাব পান্নু, ওই ইউনিয়নের ওয়ার্ড আ.লীগের সহ সভাপতি জাহাঙ্গীর আলম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ও আবু মুশা। এ ইউনিয়ন ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জনের মধ্যে ৩ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। সংরক্ষিত মহিলা সদস্য (১১ জন) সকল পদে বহাল রেখেছেন। বাতিলের বিষয়ে জানতে চাইলে পৌরসভা দায়িত্ব প্রাপ্ত রিটানিং ও জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমার বলেন কাগজ পত্র ত্রুটি থাকার কারণে তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে।
    ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রিটানিং ও উপজেলা নির্বাচন অফিসার মো. মমতাজ আল-শিবলী সাংবাদিকদের বলেন, বাতিল কৃত প্রার্থীরা ৩ দিনের মধ্যে প্রার্থী বহাল রাখার জন্য আবেদন করতে পারবেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673