বুধবার, মে ২৫, ২০২২

আ’লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান অনড়

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২৫ মে ২০২২ | প্রিন্ট  

আ’লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান অনড়

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থিতা নিয়ে সৃষ্ট জটিলতা কেটে গেছে, এই দাবি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের। তাঁদের বক্তব্য, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আরফানুল হক রিফাতই দলের একমাত্র প্রার্থী। বিদ্রোহী প্রার্থী দলের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। তিনি আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার করবেন। কিন্তু কেন্দ্রীয় নেতাদের এমন বক্তব্যের সঙ্গে একমত নন বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান। তিনি এ বক্তব্য মানতে নারাজ। মাসুদ পারভেজ খান ইমরান সমকালকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশ না পাওয়া পর্যন্ত তিনি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন। একমাত্র প্রধানমন্ত্রী নির্দেশ দিলেই তিনি নির্বাচন থেকে নিজেকে গুটিয়ে নেবেন।

গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে কুসিক নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া। এ সময় বিদ্রোহী প্রার্থীর বোন সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা উপস্থিত ছিলেন।
প্রায় এক ঘণ্টার এই বৈঠকের পর আ ফ ম বাহাউদ্দিন নাছিম সমকালকে জানিয়েছেন, কুসিক নির্বাচন নিয়ে সৃষ্ট জটিলতা কেটে গেছে। আরফানুল হক রিফাতই আওয়ামী লীগের প্রার্থী। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন। তিনি কথা দিয়েছেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। নৌকার পক্ষে নির্বাচনী কর্মকাণ্ড চালাবেন। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার করবেন।
এ ব্যাপারে জানতে চাইলে বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান সম্পূর্ণ উল্টো কথা বলেছেন। তিনি সমকালকে জানিয়েছেন, ‘মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। কেন্দ্রীয় নেতারা আমাকে ডেকেছেন। কথা বলেছেন। আমিও আমার বক্তব্য দিয়েছি। কেন্দ্রীয় নেতাদের কথা শুনেছি। এখন কুমিল্লায় গিয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলব। পারিবারিক সিদ্ধান্তের বিষয়ও রয়েছে। তবে প্রধানমন্ত্রীর নির্দেশ না পাওয়া পর্যন্ত আমি নির্বাচনে থাকব।’ গত রাতে কুমিল্লায় ফিরে নেতাকর্মীদের উদ্দেশে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত জানতে বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করার অনুরোধ জানান।


Posted ১১:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]