• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আলোকিত ব্যক্তিত্ব বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া

    নিজস্ব প্রতিবেদক: | ০৯ জুলাই ২০১৭ | ১১:৫৯ পূর্বাহ্ণ

    আলোকিত ব্যক্তিত্ব বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া

    অন্ধকার রাত্রিতে চাঁদের আলোর প্রয়োজন হয়। পথ খুঁজে পাওয়ার জন্য, নির্ভরতা খুঁজে পাওয়ার জন্য। তেমনি মানুষের জীবনের সংকটকালীন অন্ধকার মুহূর্তেও মানুষের প্রয়োজন হয় নির্ভরতা স্বরূপ আলোর। ফরিদপুর-গোপালগঞ্জবাসীর কাছে তেমনি এক আলোর নাম সুপ্রীমকোর্টের আপিল বিভাগের বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া।


    গুণী, মেধাবী এ এলাকাপ্রেমী ব্যক্তিত্ব সরকারী গুরু দায়িত্ব পালন করেও ক্ষনিকের জন্য হলেও এলাকাকে ভুলে যাননি। বিশেষ করে শিক্ষা ও সাংস্কৃতিক ঐতিহ্যকে আরো বেগবান করতে ও সৎ, দেশপ্রেমিক নাগরিক তৈরীর জন্য কাজ করে যাচ্ছেন।
    বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া শুধুমাত্র একজন ব্যক্তি নন। তিনি আমাদের নব প্রজম্মের কাছে এক কিংবদন্তির ইতিহাস। ক্ষমতাকে তিনি নিজের স্বার্থে ব্যবহার না করে কাজ করে যাচ্ছেন দেশ ও দশের কল্যাণে। অক্লান্ত পরিশ্রম ও দায়বদ্ধতা নিয়ে দেশের অতন্দ্র প্রহরী হিসেবে দেশকে এগিয়ে নিতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
    তাই দক্ষিণবঙ্গের সর্বস্তরের মানুষের দায়িত্ব হচ্ছে এ মানুষটির সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে নিত্য দিন প্রার্থনা করা।
    আজকের অগ্রবাণী চায়, আপনি বেঁচে থাকুন যুগ যুগ নবীন-প্রবীনের চিন্তা, চেতনা ও মননশীলতায়।

    ajkerograbani.com

    উল্লেখ্য, বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়ার জন্ম ১৯৪৬ সালের ২জুন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে বিএ, এমএ, লোকপ্রশাসন বিভাগ থেকে এমএ এবং আইন বিভাগ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। ১৯৭৬ সালের ১ জানুয়ারি মুন্সেফ হিসেবে যোগদান করেন এবং পরে জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি পান। ২০০২ সালের ২৯ জুলাই তিনি হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। ২০০৪ সালের ২৯ জুলাই স্থায়ী বিচারপতি এবং পরবর্তীতে সুপ্রীমকোর্টের আপিল বিভাগের বিচারপতি হিসেবে কর্মজীবন শেষ করেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757