• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আল-আকসায় হামলা: ইসরায়েলের বিরুদ্ধে আন্দোলনের ডাক মুসলিম ইউনিয়নের

    | ০৯ মে ২০২১ | ৬:২৬ অপরাহ্ণ

    আল-আকসায় হামলা: ইসরায়েলের বিরুদ্ধে আন্দোলনের ডাক মুসলিম ইউনিয়নের

    ফিলিস্তিনে ইসরায়েলি হামলার বিরুদ্ধে এবার বিশ্ববাসীকে প্রতিবাদের ডাক দিল ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর মুসলিম স্কলার্স। রোববার (৯ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া বিবৃতিতে সংগঠনটি জানায়, ইসরায়েলি পরিকল্পনার বিরুদ্ধে মুসলিমবিশ্বকে রুখে দাঁড়াতে হবে। কারণ জেরুজালেমে দিনে দিনে উত্তেজনা ও উৎকণ্ঠা বাড়ছে।


    ফিলিস্তিনের শেখ জাররার বাসিন্দারা ইসরায়েলি পুলিশের সহিংসতার বিরুদ্ধে বিক্ষোভ-প্রতিবাদ শুরু করেছে।

    ajkerograbani.com

    ইউনিয়নটি মুসলিম ও আরব সরকারদের দৃশ্যমান ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়েছে।

    এদিকে ফিলিস্তিনিদের ওপর হামলায় চটেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। টুইট বিবৃতিতে তিনি বলেন, পবিত্র জেরুজালেমের সম্মান রক্ষা করা প্রত্যেক মুসলমানের দায়িত্ব ও কর্তব্য। মসজিদে আল-আকসায় হামলা করা মানে আমাদের ওপর হামলা করা।

    শুক্রবার রাতে আল-আকসা মসজিদের কাছে সহিংসতায় ২০০ জনের বেশি ফিলিস্তিনি এবং অন্তত ১৭ জন ইসরায়েলি পুলিশ আহত হয়েছে বলে স্বাস্থ্যকর্মী এবং পুলিশ জানিয়েছে।

    শনিবারও সেখানে সহিংসতার ঘটনা ঘটে। শনিবারের সহিংসতার শুরু হয় জেরুজালেমের দামেস্ক গেটে যখন ইসলাম ধর্মের পবিত্র রাত লাইলাতুল কদর উপলক্ষে হাজার হাজার মুসলমান আল-আকসা মসজিদে নামাজ আদায় করেন। এর আগে শনিবার মসজিদ অভিমুখে মুসল্লিদের নিয়ে যাওয়া অনেক বাস আটকে দেয় ইসরায়েলি পুলিশ। এ ছাড়া বেশ কয়েকজন ফিলিস্তিনিকে গ্রেফতারও করা হয়।

    সূত্র: ইয়ানি শাফাক, বিবিসি

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757