• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আশুগঞ্জ কেন্দ্রে যোগ হলো ৪৫০ মেগাওয়াট বিদ্যুৎ

    অনলাইন ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০১৭ | ৭:০৫ অপরাহ্ণ

    আশুগঞ্জ কেন্দ্রে যোগ হলো ৪৫০ মেগাওয়াট বিদ্যুৎ

    ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির অধীনে নতুন করে জাতীয় গ্রিডে যোগ হয়েছে ৪৫০ মেগাওয়াট বিদ্যুৎ। রোববার সকাল ১০টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নতুন পাওয়ার প্লান্টের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


    বর্তমানে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে এ নিয়ে ১১টি ইউনিটের উৎপাদন ক্ষমতা দাঁড়িয়েছে ১৮শ মেগাওয়াটে।

    ajkerograbani.com

    প্রাকৃতিক গ্যাস ভিত্তিক এই পাওয়ার প্লান্টটির নির্মাণ কাজ শেষে চলতি বছরের ১১ জুন থেকে বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু করা হলেও আজ এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

    দেশের বৃহৎ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (নর্থ) ইউনিটের নির্মাণ কাজ ২০১৪ সালের ২ এপ্রিল শুরু হয়। এডিবি, আইডিবি ও জিওবি ঋণ সহায়তায় এবং আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির নিজস্ব তহবিল থেকে ২ হাজার ৫৯০ কোটি টাকা ব্যয়ে ৩৮ মাসের মধ্যে এই ইউনিটের নির্মাণ কাজ শেষ হয়।

    এই ইউনিটের নির্মাণ কাজ করেছেন স্পেনের টেকনিকাস রিইউনিডাস এবং টিএসকে ইলেকট্রনিকা ওয়াই ইলেকট্রি সাইডাড এসএ নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
    এই ইউনিট থেকে ৩৬০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে এখন থেকে সরবরাহ হবে। এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক সুধী সমাবেশেরও আয়োজন করা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755