• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আশুলিয়ায় কারখানা ভবনে ফাটল আতঙ্ক

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ১৭ এপ্রিল ২০১৭ | ১১:০৬ অপরাহ্ণ

    আশুলিয়ায় কারখানা ভবনে ফাটল আতঙ্ক

    রাজধানী ঢাকার উপকণ্ঠ আশুলিয়ায় একটি বহুতল ভবন বিশিষ্ট রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানা ভবনে ফাটল দেখা দেওয়ায় তিন দিনের জন্য কারখানাটি ছুটি ঘোষণা করা হয়েছে। ৯ তলা ভবনের ওই কারখানায় ফাটল ও ভূমিকম্প আতঙ্কে আজ সোমবার সকালে একইসঙ্গে অনেক শ্রমিক হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ১০ জন আহত হন। শিল্পাঞ্চলের পলাশবাড়ী এলাকায় নবীনগর-চন্দ্রা মহাসড়কসংলগ্ন স্কাই লাইন গ্রুপের গেঞ্জি তৈরির কারখানা ভবনে শ্রমিকদের মাঝে এ আতঙ্ক দেখা দেয়।


    কারখানাটির শ্রমিকরা জানান, প্রতিদিনের মতো সকালে কাজে যোগ দেন কারখানাটির প্রায় ৯০০ শ্রমিক। হঠাৎ গেঞ্জি তৈরির ভারি জ্যাকার মেশিন চালু করলে ৯ তলা ভবনটি দুলে ওঠে এবং এক ধরনের কম্পন অনুভব করেন শ্রমিকরা। প্রাথমিকভাবে তারা কেউ ভূমিকম্প মনে করেন আবার কেউ ভবনে সৃষ্ট ফাটলের কারণে আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে যান। এ সময় অন্তত ১০ শ্রমিক আহত হন। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। শ্রমিকরা আরো জানান, অধিকাংশ ফ্লোরের দেয়ালে ফাটলের চিহ্ন রয়েছে, যা মেরামত করছে কারখানা কর্তৃপক্ষ।

    ajkerograbani.com

    খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা কারখানাটির ফাটলের সংবাদ সংগ্রহে গেলে কারখানার অভ্যন্তরে প্রবেশে বাধা প্রদান করেন কারখানার সিকিউরিটি ইনচার্জ দেলোয়ার হোসেন। ভবনে কোনো ফাটল নেই বলে সাংবাদিকদের জানান তিনি। কারখানা থেকে বের হয়ে আসা কোনো কোনো শ্রমিক কারখানার কর্মকর্তাদের ভয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করতেও ভয় পান।

    এ ব্যাপারে শিল্প পুলিশ ১ সাভার-আশুলিয়া জোনের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) কাওসার শিকদার কালের কণ্ঠকে জানান, কারখানাটিতে সৃষ্ট ফাটলের কথা আগে থেকেই শ্রমিকরা জানতেন। তবে সোমবার সকালে হঠাৎ গেঞ্জি তৈরির ভারি জ্যাকার মেশিন চালু করলে ৯ তলা বিশিষ্টভবনটিতে এক ধরনের কম্পন অনুভব করেন শ্রমিকরা। এ সময় তারা ভূমিকম্প আতঙ্কে কারখানা থেকে নিচে নেমে আসেন। তবে কেউ আহত হয়েছেন কিনা তা তিনি জানেন না। পরে পুনরায় শ্রমিকরা ফিরে গিয়ে কাজে যোগদান করেন।

    অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “যেহেতু শ্রমিকরা আতঙ্কে রয়েছেন এবং বিষয়টি জানাজানি হয়ে গেছে সেজন্য কারখানা কর্তৃপক্ষ সোমবার মধ্যাহ্নের পর থেকে তিন দিন কারখানাটি বন্ধ ঘোষণা করেছে। বুয়েট ও বিজিএমইএ’র বিশেষজ্ঞদল ভবনটি পর্যবেক্ষণ ও পরীক্ষা-নিরীক্ষা করবে। তারপর তাদের সুপারিশ মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এ ছাড়া যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। ”

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757