• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আশ্চর্যজনক এই কুয়াতে সব কিছুই হয়ে যায় পাথর!

    অনলাইন ডেস্ক | ০৬ মার্চ ২০১৭ | ১০:৩১ পূর্বাহ্ণ

    আশ্চর্যজনক এই কুয়াতে সব কিছুই হয়ে যায় পাথর!

    ইংল্যান্ডের নেয়ার্সবরো টাউনে এক রহস্যময় কুয়ার খবর পাওয়া গেছে। যে কুয়ার পানি সব কিছুকে পাথর করে দেয়। কৌতূহলী অনেকেই সাহস করে ভয়ঙ্কর এই কুয়ার ধারে যান। কোনো রকমে কুয়ার গা বেয়ে কিছু একটা ঝুলিয়ে দেন। পানির স্পর্শ লাগার সঙ্গে সঙ্গে ওইসব বস্তু পাথর হতে থাকে। ধারণা করা হয়ে থাকে, ওই কুয়ার পানিতে এমন কিছু রয়েছে যার রাসায়নিক মাত্রা সবকিছু পাথরে পরিণত করে। আশ্চর্য এক ক্ষমতার জন্য বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছে। এই কুয়ার মধ্যে গাছের পাতা, কাঠের টুকরো পড়ার কিছুক্ষণ পরেই জমে পাথর হয়ে যায়। তাই এই কুয়া নিয়ে আতঙ্ক ছড়িয়েছে।


    এমন রহস্যময়তার কারণে ভয়ে অনেকেই কুয়ার ধারে কাছে যেতে চান না। যদি একবার কেউ এই কুয়ায় পড়ে যায় তাহলে আর রক্ষা নেই, একেবারে পাথর হয়ে যেতে হবে! কৌতূহলী অনেকেই এর প্রমাণ পেতে উপর থেকে টুপি, জুতো রুমালসহ বিভিন্ন বস্তু কুয়ার পানিতে ফেলেছেন। দেখা গেছে কিছুক্ষণ পরেই সে সব পাথরে পরিণত হয়েছে। কেউ দড়ি দিয়ে ঝুলিয়ে রেখেছিলেন টেডি বিয়ার, সাইকেল, এমন কি কেটলি। কিছুক্ষণ পর দেখা যায় দড়ির কিছু অংশসহ ঝুলন্ত বস্তুগুলি সম্পূর্ণ পাথরে পরিণত হয়েছে। কুয়ার ধারে এখনও ঝুলছে অষ্টাদশ শতকের টুপি, চেইন। অন্তত ২০০/২৫০ বছর ধরে একই রকম অবস্থা বিদ্যমান।

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757