বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আসতে দেয়া হবে না বাইরের পশু

পদ্মা ডেস্ক   |   সোমবার, ০৫ জুলাই ২০২১ | প্রিন্ট  

আসতে দেয়া হবে না বাইরের পশু

দেশে পর্যাপ্ত রয়েছে কোরবানির পশু। দেশের বাইরের পশু আসলে খামারে পালন করা এসব পশু বিক্রি হবে না। তাই ঈদুল আজহার জন্য বাইরের একটা পশুও এবার আসতে দেয়া হবে না। এ জন্য সীমান্তসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। রোববার ডিএনসিসির ডিজিটাল হাটের উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের এ অবস্থানের কথা জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। নিজের বাসভবন থেকেই ভার্চুয়ালি হাটের উদ্বোধন করেন তিনি।
মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, কোরবানির জন্য প্রায় এক কোটি ১৯ লাখ গবাদিপশু প্রস্তুত আছে। দেশে এখন ৪১ কোটি ২২ লাখ ৪৪ হাজার গবাদি পশু মজুত আছে। গত দুই কোরবানির ঈদেও দেশের বাইরের পশু আসতে দেয়া হয়নি। এতে পশুর সংকট হয়নি। এবার চোরাই বা অন্য কোনো পথে দেশের বাইরের একটা পশুও যেন আসতে না পারে, সে জন্য সীমান্তে যোগাযোগ রাখা হচ্ছে।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জানান, দেশে খামারিরা অনেক কষ্ট করে খামার তৈরি করেছেন, বিনিয়োগ করেছেন। তাদের পশু বিক্রি হবে না, এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমূখ।

Facebook Comments Box


Posted ৭:১৭ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১