মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আসামে সব মাদ্রাসা বন্ধের বিল পাস

  |   বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

আসামে সব মাদ্রাসা বন্ধের বিল পাস

আসামে সব মাদ্রাসা বন্ধ করার জন্য একটি বিল পাস হয়েছে ভারতে। আসাম বিধানসভায় বুধবার উগ্র হিন্দুত্ববাদী ক্ষমতাসীন বিজেপি এই আইন পাস করেছে। এর অধীনে এই রাজ্যের কমপক্ষে ৭০০ মাদ্রাসা বন্ধ করে দেওয়া হবে এপ্রিলের মধ্যে। তবে সরকারের এমন সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন বিরোধী রাজনীতিকরা।
তারা বলেছেন, এই আইন মুসলিমবিরোধী। বিরোধী কংগ্রেসের এমএলএ ওয়াজেদ আলী চৌধুরী বলেছেন, এই ধারণাটি হলো মুসলিমদের উৎখাত বা নির্মূল করার পদক্ষেপ। আরো বলা হয়েছে, হিন্দু সংখ্যাগরিষ্ঠ ভারতে এটা হলো সরকারের মুসলিম বিরোধী নীতির প্রতিফলন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
রাজ্যের শিক্ষামন্ত্রী হিমান্ত বিশ্বশর্মা বিধানসভায় আগামী এপ্রিলের মধ্যে আসামের সব মাদ্রাসা এপ্রিলের মধ্যে বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছেন। তাকে দেখা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টির উদীয়মান তারকা হিসেবে। হিমান্ত বিশ্বশর্মা বিধানসভায় বলেন, সংখ্যালঘু মুসলিম সম্প্রদায় থেকে মসজিদের ইমামের চেয়ে আমাদের বেশি প্রয়োজন ডাক্তার, পুলিশ অফিসার, সরকারি কর্মচারি, শিক্ষক। তিনি আরো বলেন, ওইসব মাদ্রাসা বন্ধ করে দিয়ে সেগুলোকে নিয়মিত স্কুলে পরিণত করবে সরকার।

Facebook Comments Box


Posted ৮:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০