• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আ.লীগের ইস্তেহারে মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতির অঙ্গীকার চাই

    আবীর আহাদ | ২১ নভেম্বর ২০১৮ | ৮:০৩ অপরাহ্ণ

    আ.লীগের ইস্তেহারে মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতির অঙ্গীকার চাই

    একাত্তরের মুক্তিযোদ্ধা’র চেয়ারম্যান লেখক গবেষক আবীর আহাদ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় ইস্তেহারে মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি প্রদান, ভুয়ামুক্ত মুক্তিযোদ্ধা তালিকা, মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালসহ তাদের ঐতিহাসিক মর্যাদার আলোকে উন্নত আর্থসামাজিক জীবনব্যবস্হা প্রতিষ্ঠার অঙ্গীকার লিপিবদ্ধ করার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন ।


    আজ এক বিবৃতিতে আবীর আহাদ বলেন, বাংলাদেশের অধিকাংশ বীর মুক্তিযোদ্ধা আদর্শ ইতিহাস ঐতিহ্য ও চেতনাগত দিক দিয়ে আওয়ামী লীগের প্রতি অনুরক্ত । কারণ আওয়ামী লীগের গর্ভে থেকেই মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধার জন্ম । তাই এই দলের সাথেই অধিকাংশ মুক্তিযোদ্ধাও সুখেদুখে জড়িয়ে রয়েছে । ফলে মুক্তিযোদ্ধাদের যথোপযুক্ত জাতীয় মর্যাদা রক্ষা করা আওয়ামী লীগেরও দায়িত্ব ।


    আবীর আহাদ বলেন, এটাও দু:খজনক সত্য যে, আওয়ামী লীগের হাতে রচিত জাতীয় সংবিধানে মুক্তিযোদ্ধাদের অবদানের কোনো স্বীকৃতি দেয়া হয়নি ! মুক্তিযোদ্ধা কোটা দিয়েও তা আবার কেড়ে নেয়া, মুক্তিযোদ্ধাদের প্রতি দলীয় একশ্রেণীর নেতার অবজ্ঞাসহ মুক্তিযোদ্ধাদের আর্থসামাজিক ও জীবনের নিরাপত্তা বিষয়ে তেমন কোনো গুরুত্ব ও সম্মান না দেয়ার ফলে জীবনের শেষপ্রান্তে এসে আওয়ামী লীগের ওপর মুক্তিযোদ্ধারা এক অব্যক্ত অভিমানে চরমভাবে হতাশায় ভুগছে ।

    বিবৃতিতে আবীর আহাদ বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতির পিতার মানস-সন্তান হিশেবে আদর্শগত কারণে বীর মুক্তিযোদ্ধারা বিষণ্ণ মনে একটা দায়িত্ববোধ থেকে আওয়ামী লীগকে সমর্থন করবে । তবে যদি দলীয় ইস্তেহারে মুক্তিযোদ্ধাদের উপরোক্ত বিষয়াবলি বাস্তবায়নের অঙ্গীকার করা হয় তাহলে মুক্তিযোদ্ধারা তাদের সন্তানসন্ততি ও আত্মীয়স্বজনসহ একাত্তরের মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা নিয়ে, জীবনকে পায়ের ভৃত্য করে আওয়ামী লীগের বিজয়ে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়বে । সুতরাং নির্বাচনে নিশ্চিত বিজয়ের লক্ষ্যে মুক্তিযোদ্ধাদের উপরোক্ত বিষয়াবলি জাতীয় নির্বাচনের পূর্বে দলীয় ইস্তেহারে লিপিবদ্ধ করার জন্য আমি আওয়ামী লীগ হাইকমান্ডের প্রতি আহ্বান জানাচ্ছি ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673