• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘ইংরেজদের দুষ্টুবুদ্ধি চর্চাকারী বামপন্থিরা কওমি সনদের বিরোধী’

    অনলাইন ডেস্ক | ২১ এপ্রিল ২০১৭ | ৯:১৬ অপরাহ্ণ

    ‘ইংরেজদের দুষ্টুবুদ্ধি চর্চাকারী বামপন্থিরা কওমি সনদের বিরোধী’

    বাংলাদেশে বামপন্থি অনেক রাজনীতিক ‘ইংরেজদের দুষ্টুবুদ্ধির’ চর্চায় রয়েছে মন্তব্য করে কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতির বিষয়ে বিভিন্ন মহলের বিরোধিতার জন্য তাদের দায়ী করেছেন শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ জমিয়তুল উলামার কর্মী সম্মেলনে একথা বলেন সংগঠনটির চেয়ারম্যান।


    কওমি মাদ্রাসা শিক্ষা কর্তৃপক্ষ আইন পর্যালোচনা কমিটির আহ্বায়ক মাওলানা মাসঊদ বলেন, ‘ইংরেজরা আলেমদের জনবিচ্ছিন্ন করে উপমহাদেশ শাসনের পথ প্রস্তুত করেছিল। এ দেশের উদার, অসামপ্রদায়িক আলেমদের একশ্রেণির বামপন্থিরা জনবিচ্ছিন্ন করে রাখতে চায়। তারা ১১ এপ্রিলে মুক্তিযুদ্ধের স্বপক্ষশক্তির সঙ্গে আলেমদের সংযুক্ত হওয়াকে সহ্য করতে পারছে না। কারণ স্বাধীনতার স্বপক্ষশক্তির সঙ্গে ব্যবধান ঘুচে যাওয়ায় তারা নিজেদের লাভক্ষতির হিসাব নিকাশ কষছেন। এসময়েও ইংরেজদের দুষ্টুবুদ্ধির চর্চা করে এক ধরনের বামপন্থি ও নামধারী সুন্নী-জামাত কওমি সনদের বিরোধিতা করছে।

    ajkerograbani.com

    অনুষ্ঠানে অন্যদের মধ্যে মাওলানা শামসুল হুদা খান, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা দেলোয়ার হোসইন সাইফী, মাওলানা হোসাইন আহমদ, কারী শামসুল হক, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা আইয়ুব আনসারী, মাওলানা সাঈদ নিজামী, মাওলানা তাজুল ইসলাম কাসেমী, মাওলানা সদরুদ্দীনমাকনুন, মাওলানা মুঈনুল ইসলাম উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757