সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ইংল্যান্ডকে ধুয়ে দিলেন রমিজ রাজা

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

ইংল্যান্ডকে ধুয়ে দিলেন রমিজ রাজা

নিউজিল্যান্ডের পর নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড। এদিকে, প্রতিশ্রুতি দিয়েও তা ভঙ্গ করায় বেশ হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান রমিজ রাজা।

সোমবার (২০ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘ইংল্যান্ড তাদের প্রতিশ্রুতি রক্ষা না করায় এবং যখন সবচেয়ে বেশি পাশে থাকা দরকার ছিল তখন ভ্রাতৃত্ববোধ না দেখানোয় আমি হতাশ।


এদিন ক্ষোভ উগড়ে রমিজ রাজা দাবি করেন, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ইংলিশ ক্রিকেটাররা খুশি মনে খেলতে আসে পারে, তখন তাদের নিরাপত্তা নিয়ে কোনো ভয় থাকে না। হঠাৎ করেই এখন নিরাপত্তা শঙ্কা জেগে উঠেছে। গত মৌসুমে কোভিড-১৯ এর সময়ে আমরা ইংল্যান্ডকে যে সহায়তা করেছিলাম সেসবই বৃথা গেল।’

আগামী ১৩ ও ১৪ অক্টোবর পাকিস্তান সফরে দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ড পুরুষ দলের। নারী দলেরও পাকিস্তানে সিরিজ খেলার কথা ছিল। কিন্তু তার আগে সফরই বাতিল করে দেয় ইসিবি।


ইংল্যান্ড বিবৃতিতে জানায়, আমরা জানি তাদের দেশে সফরে যাওয়া এই মুহূর্তে নিরাপদ নয়। বিষয়টি নিয়ে উৎকণ্ঠা রয়েছে। আমাদের খেলোয়াড়রাও করোনার এই সময়ে অনেক নাজুক অবস্থায় আছে। সে কারণে সিরিজটি আমরা খেলতে পারছি না।

এদিকে, নিরাপত্তাহীনতার কোনো সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া সফর স্থগিত করাকে অদ্ভুত বলেছেন রমিজ। তিনি বলেন, ‘পশ্চিমা ক্রিকেটবিশ্ব একজোট হয়ে সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সফরে না আসার। নিরাপত্তাহীনতা ও হুমকির কারণ দেখিয়ে তারা আসছে না এবং কিন্তু কী হুমকি সেটার বিস্তারিতও আমাদেরকে জানাচ্ছে না। এটা অদ্ভুত ব্যাপার এবং হতাশাজনক।’

২০২০ সালে যখন করোনাভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ ছিল, তখন দ্বিতীয় দল হিসেবে ইংল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। করোনার ভয়াবহ সেই সময়ে তারা সফর সম্পন্ন করেই দেশে ফিরেছিল। ২০২১ সালেও আবার ইংল্যান্ড সফরে যায় পাকিস্তান। এসবের প্রতিদান এভাবে দেখে নাখোশ হয়েছেন পিসিবি চেয়ারম্যান।

এর আগে ১৭ সেপ্টেম্বর প্রথম ওয়ানডের কিছুক্ষণ আগে পাকিস্তানে সফর বাতিল করে নিউজিল্যান্ড। যা নিয়ে এখনও ফুঁসছে পাকিস্তানের ক্রিকেটাঙ্গন। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা কিউইদের মানসিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

টুইটারে একরাশ ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, একটা বাজে দিন। খেলোয়াড় এবং সমর্থকদের জন্য খারাপ লাগছে। নিরাপত্তাহীনতার যুক্তি দিয়ে একতরফা সিদ্ধান্ত নিয়ে একটা সফর বাতিল করে দেওয়াটা খুবই হতাশাজনক ও বিরক্তিকর। বিশেষ করে, নিরাপত্তাহীনতার কারণটা কী, তা কিন্তু তারা বলেনি। কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড? তারা কিন্তু আইসিসিতে আমাদের জবাব শুনবে।

Facebook Comments Box

Posted ৯:৫৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১