বৃহস্পতিবার ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ইউনিসেফকে প্রায় ৮ কোটি টাকা দিলেন নেইমার

ডেস্ক   |   শনিবার, ০৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

ইউনিসেফকে প্রায় ৮ কোটি টাকা দিলেন নেইমার

মহামারি করোনা ভাইরাস ঠেকাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বৈশ্বিক এই বিপদের মুহূর্তে অনেকেই সামর্থ্য অনুযায়ী সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। ক্রীড়া তারকারাও এর ব্যতিক্রম নন। এবার সেই তালিকায় যোগ হলেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার জুনিয়রও।
করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে ইউনিসেফকে ৫ মিলিয়ন ব্রাজিলিয়ান রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ কোটি ৮৭ লাখ ৯২ হাজার টাকা) দিয়েছেন পিএসজি ফরোয়ার্ড। ব্রাজিলিয়ান টেলিভিশন শো ‘ফোফোকালিজান্দো’র বরাতে এমনটাই জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ‘ইভিনিং স্ট্যান্ডার্ড’।
ব্রাজিলে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৬৬ আর মৃতের সংখ্যা ৩২৭। নেইমারের দান করা অর্থ দিয়ে ব্রাজিলে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা ও ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইউরোপের সব বড় বড় ফুটবল টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে। এজন্য ক্লাবের অনুমতি নিয়ে নিজ দেশ ব্রাজিলে ফিরেছেন নেইমার। কিন্তু দেশে ফিরেও তার বিরুদ্ধে কোয়ারেন্টিন ভাঙার অভিযোগ উঠে। যদিও পরে তার প্রতিনিধি বিষয়টা পরিষ্কার করে দিয়েছেন। আপাতত ব্রাজিলের রিও ডে জেনেরিও’র বাড়িতে নিজ সন্তান ও ফ্রান্স থেকে তার সঙ্গে ফেরা কয়েকজন বন্ধুর সঙ্গে কোয়ারেন্টিনে আছেন তিনি।
এর আগে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়ে ১ মিলিয়ন ইউরো দান করেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি এবং ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা। তাদের দান করা অর্থে স্পেনে করোনা আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত লোকজনকে সহায়তা করা হচ্ছে।
মেসি আবার নিজ দেশ আর্জেন্টিনাও আলাদাভাবে সহায়তা করেছেন। এই দুজন ছাড়াও আরও অনেক ক্রীড়া তারকা নিজ নিজ দেশের ক্ষতিগ্রস্তদের সহায়তা দিয়ে যাচ্ছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৬ হাজার ৭৩৯ এবং মৃতের সংখ্যা ৫৪ হাজার ৪৫।

Facebook Comments Box


Posted ১০:৩২ অপরাহ্ণ | শনিবার, ০৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১