• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি হলেন পুতুল

    ডেস্ক | ১২ নভেম্বর ২০১৮ | ৪:২৩ অপরাহ্ণ

    ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি হলেন পুতুল

    ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।


    আজ শনিবার প্যারিসের বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ পুতুল আগামী দুই বছর জুরি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন।


    উন্নত ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের করে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে অসামান্য অবদান রাখা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে স্বীকৃতি স্বরুপ ইউনেস্কো ‘আমির জাবের আল-আহমদ আল-সাবাহ’ পুরস্কার দিয়ে থাকে। কুয়েত সরকারের সাহায্যে পরিচালিত এই পুরস্কারের অর্থমূল্য ২০ হাজার মার্কিন ডলার, যা একজন ব্যক্তি এবং একটি প্রতিষ্ঠানকে দেওয়া হয়।

    প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কাজ করেন এমন ব্যক্তিরা এই জুরি বোর্ডের দায়িত্ব পালন করে থাকেন। সায়মা ওয়াজেদ পুতুল অটিজম আক্রান্ত ব্যক্তিদের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন।

    জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হবার পর সায়মা ওয়াজেদ পুতুল ইউনেস্কোর ডেপুটি ডিরেক্টর জেনারেল গেটাচু ইংগিডা’র সঙ্গে সাক্ষাৎ করেন। বাংলাদেশে শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের জীবনমান উন্নয়নে সহযোগিতার বিষয়ে তারা আলোচনা করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669