• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইউরোপের ১০ কোটি মানুষ হোম কোয়ারেন্টাইনে!

    ডেস্ক | ১৬ মার্চ ২০২০ | ১০:১৪ পূর্বাহ্ণ

    ইউরোপের ১০ কোটি মানুষ হোম কোয়ারেন্টাইনে!

    ইতালি ও স্পেন তাদের পুরো দেশকে কোয়ারেন্টাইন করায় ইউরোপের ১০ কোটি মানুষ এখন গৃহবন্দী। আগামী ৪৮ ঘণ্টা দেশগুলোতে বিদেশগমণসহ সবধরনের ভ্রমণেও আরো কঠোর নিষেধাজ্ঞা আসছে। বিশ্বব্যাপী ইতিমধ্যেই ১ লাখ ৬৩ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬০৬৮ জন।


    ইউরোপে ইতালির পর স্পেনেই সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্পেন সরকার ঘোষণা করেছে, খাদ্য, ওষুধ কেনা, চিকিৎসা ও জরুরি কাজ ছাড়া আগামী ১৫ দিন সব মানুষকে নিজ ঘরেই অবস্থান করতে হবে।


    ইতালিতে ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১১৫ জন। আর মারা গেছেন ১৪,৪১ জন। ফ্রান্সে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৯১ জনের। দেশটিতেও ক্যাফে, রেস্টুরেন্ট, সিনেমা হল এবং বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। বিমান, ট্রেন এবং বাস চলাচলও রোববার থেকে কমিয়ে আনা হবে।

    অস্ট্রিয়ার সরকার বলেছে, আগামী বৃহস্পতিবার থেকেই জনগণের চলাচলের স্বাধীনতা সীমিত করে আনা হবে। পাশপাশি কম প্রয়োজনীয় দোকানপাট, রেস্টুরেন্ট, বার, খেলার মাঠ এবং ক্রীড়া ভেন্যুগুলো বন্ধ করে দেওয়া হবে। ৮৮ লাখ মানুষের দেশটিতে ৮০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত।

    অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, ইউক্রেন এবং রাশিয়া থেকে কাউকে সেখানে প্রবেশ করতে দিচ্ছে না। মার্কিন যুক্তরাষ্ট্রও শনিবার থেকে গ্রেট ব্রিটেন এবং আয়াল্যান্ড থেকে তাদের দেশে প্রবেশ নিষিদ্ধ করেছে। এর আগে ইতালি সহ আরো বেশ কয়েকটি ইউরোপীয় দেশ থেকেও যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করে আমেরিকা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673