শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১

ইউরোপা লিগের শীর্ষ ষোলোর ড্র অনুষ্ঠিত

  |   শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

ইউরোপা লিগের শীর্ষ ষোলোর ড্র অনুষ্ঠিত

উয়েফা ইউরোপা লিগের শীর্ষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়েছে। হাইভোল্টেজ ম্যাচে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। আর্সেনালের প্রতিপক্ষ অলিম্পিয়াকোস। আর ডায়নামো জাগরেবের বিপক্ষে খেলবে টটেনহ্যাম।
সুইডিশ রাজা ফিরছেন ইংল্যান্ডে। শিরোনামটা এসেছে সুইজারল্যান্ড থেকে। ইউরোপিয়ান ফুটবলে ইউরোপা লিগের ড্র অনুষ্ঠানের সবচেয়ে বড় খবর- ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ এসি মিলান। এই ড্রয়েই নিশ্চিত হলো মিলান তারকা জাতান ইব্রাহিমোভিচের পুরনো ঠিকানা ম্যানচেস্টারে প্রত্যাবর্তন।
২০১৬-১৭ আর ২০১৭-১৮ মৌসুমে ইংলিশ ক্লাবটিতে খেলেছেন ইব্রা। ডেভিলদের হয়ে একবার জিতেছেন ইউরোপা লিগ শিরোপাও। এবারও মঞ্চ এই ইউরোপীয় টুর্নামেন্ট। তবে রেড ডেভিলদের পুরনো বন্ধু যাবেন শত্রুর বিমানে চড়ে। ওল্ড ট্র্যাফোর্ড জাতানকে চেনে ভালোভাবেই।
ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সোলশায়ার বলেন, ‘এখান থেকে জাতান যে ইনজুরি নিয়ে গিয়েছিল, তাতে তার ক্যারিয়ারই ছিলো হুমকির মুখে। ও সেখান থেকে মেজর লিগ সকারে খেলল। তারপর মিলানে ফিরল। ওদের হয়ে দুর্দান্ত পারফর্ম করছে সে। আশা করি, এখানে তাকে রুখতে পারব।’
শীর্ষ ১৬’র প্রথম লেগ ১১ মার্চ। ফিরতি লেগে ১৮ মার্চ ইউনাইটেডকে সান সিরোতে আতিথ্য দেবে রসোনেরিরা।
আরও দুই ইংলিশ জায়ান্ট আছে চ্যাম্পিয়ন্স লিগের পরের স্তরে। তবে, ইউনাইটেডের মতো কঠিন প্রতিপক্ষ পায়নি তারা। যদিও গ্রীক জায়ান্টদের বিপক্ষে একেবারে নির্ভার হয়ে নামতে পারবে না আর্সেনাল। মুখোমুখি ১০ দেখায় ৫ জয়ের বিপরীতে আছে ৫ হারও। সম্প্রতি কোনো আসরেই ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেনি গানাররা।
মিকেল আর্তেতার দলের মতোই ছন্দে নেই হোসে মরিনিয়োর টটেনহ্যামও। অথচ মৌসুমের শুরুর অনেকটা সময় ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ছিলো স্পাররা। তারাই এখন নেমে গেছে টেবিলের নয়ে। পরের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাইয়ের লক্ষ্যে এই টুর্নামেন্টগুলো স্পেশাল ওয়ান কোচের কাছে খুবই গুরুত্বপূর্ণ।
শীর্ষ ১৬’র অন্য ম্যাচগুলোতে আয়াক্স মুখোমুখি হবে ইয়াং বয়েজের; ভিয়ারিয়াল লড়বে ডায়নামো কিভের বিপক্ষে। এ ছাড়া রোমার প্রতিপক্ষ শাখতার দোনেৎস্ক; গ্রানাদা, মোল্ডের এবং রেঞ্জার্স স্লাভিয়া প্রাহারের মুখোমুখি হবে।


Posted ১০:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১