বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইউরোপের ৮ দেশে নতুন ধরনের করোনা শনাক্ত

  |   রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ইউরোপের ৮ দেশে নতুন ধরনের করোনা শনাক্ত

ফ্রান্স, সুইডেন, সুইজারল্যান্ডসহ ইউরোপের ৮টি দেশে নতুন ধরনের করোনা শনাক্ত হয়েছে। যাদের শরীরে করোনা শনাক্ত হয়েছে তারা সবাই সম্প্রতি যুক্তরাজ্য ভ্রমণ করেছেন।
যুক্তরাজ্যে নতুন ধরনের করোনা শনাক্ত হওয়ার পরপরই দেশটির সঙ্গে ফ্লাইট বন্ধ করে দেয় বিভিন্ন দেশ। ফ্রান্সও তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছিলো। তারপরও শেষ রক্ষা হলো না দেশটির। ফ্রান্সেও অস্তিত্ব মিলেছে নতুন ধরনের করোনার। দেশটির টুরস শহরে এ ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়েছে। ওই ফরাসি নাগরিক গত ১৯ ডিসেম্বর লন্ডন থেকে দেশে ফেরেন। ফরাসি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির কোনও উপসর্গ নেই।
এ অবস্থায় ইউরোপের সব দেশই রয়েছে শঙ্কার মধ্যে। কারণ শুধু ফ্রান্স নয় নতুন ধরনের করোনা পাওয়া গেছে স্পেন, সুইডেন, সুইজারল্যান্ডসহ আরও কয়েকটি ইউরোপীয় দেশে। ইউরোপে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক হানস ক্লুগ জানিয়েছেন নতুন বৈশিষ্ট্যের করোনা, কোভিড-১৯ এর চেয়ে দ্রুত ছড়ায় এবং কম বয়সীদের সংক্রমিত হওয়ার ঝুঁকি বেশি। তিনি সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা ও ভিড় এড়িয়ে চলাসহ সব বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানান।
নতুন ধরনের করোনা আরও দ্রুত গতিতে ছড়ায় জানার পর শঙ্কা বেড়ে গেছে বিশ্ববাসীর। বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এর মধ্যেই সংক্রমণ আট কোটি ২ লাখ ছাড়িয়ে গেছে। প্রাণ হারিয়েছেন ১৭ লাখের বেশি।

Facebook Comments Box


Posted ৮:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০