শনিবার, মে ২১, ২০২২

ইউসিএল ফাইনালের আগে ধাক্কা খেল রিয়াল

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২১ মে ২০২২ | প্রিন্ট  

ইউসিএল ফাইনালের আগে ধাক্কা খেল রিয়াল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (ইউসিএল) বিগ ফাইনালের আগে শুক্রবার রাতে শেষ বারের মতো নিজেদের ঝালিয়ে নিতে মাঠে নেমেছিলো রিয়াল মাদ্রিদ। রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচে নিয়মিতদের প্রায় সবাইকে শুরুর একাদশে রাখলেও গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুক্রবার রাতে চলতি মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদের শেষ ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিলেও দলটি পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। ফলে লিগ চ্যাম্পিয়নদের শেষটা জয়ে রাঙানো হলো না।


সর্বশেষ লিগ ম্যাচে কাদিজের বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচ থেকে একাদশে ছয়টি পরিবর্তন আনেন কার্লো আনচেলত্তি। গোল বারের নিচে ফেরেন থিবো কোর্তোয়া, সঙ্গে দানি কারভাহাল, ফারল্যান্ড মেন্ডি, লুকা মদ্রিচ, করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়র।

ম্যাচের শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরে রিয়াল মাদ্রিদ। চতুর্থ মিনিটে বেনজেমার উদ্দেশ্যে দারুণ থ্রু বল বাড়ান ভিনিসিয়াস। তবে প্রস্তুত ছিলেন রিয়াল বেটিস গোলরক্ষক রুই সিলভা, এগিয়ে এসে বল ধরে ফেলেন তিনি।


অষ্টম মিনিটে বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে মঁদির পাস পেয়ে শট নেন বেনজেমা, ঠেকিয়ে দেন প্রতিপক্ষের এক ডিফেন্ডার। ফিরতি বলে টনি ক্রুসের শট বাইরে দিয়ে যায়।

২০তম মিনিটে কাসেমিরো নিজেদের ডি-বক্সের সামনে বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যান নাবিল ফেকির। তিনি বাড়ান উইলিয়ান জোসেকে। এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে কাসেমিরোকে তুলে এদুয়ার্দো কামাভিঙ্গা ও ক্রুসের জায়গায় ফেদেরিকো ভালভেরদেকে নামান আনচেলত্তি।

৫১তম মিনিটে তখনও পর্যন্ত ম্যাচের সেরা সুযোগটি পায় রিয়াল মাদ্রিদ। ডান দিক থেকে কারভাহালের ক্রসে ডি-বক্সে বেনজেমার নেওয়া শট ঠেকান গোলরক্ষক। ফিরতি বলে রদ্রিগোর প্রচেষ্টা বাইরে দিয়ে যায়। এক মিনিট পর বক্সের বাইরে থেকে বেনজেমার শট লক্ষ্যে থাকেনি।

৫৮তম মিনিটে তার আরেকটি শট একইভাবে বাইরে দিয়ে যায়। দুই মিনিট পর বক্সের বাইরে থেকে কামাভিঙ্গার জোরাল শট ঠেকান সিলভা।

৮২তম মিনিটে বেনজেমার শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। এক মিনিট পর আরেকটি সুযোগ পান তিনি। ভিনিসিউসের ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে দুরূহ কোণ থেকে তার এই প্রচেষ্টাও উড়ে যায় ওপর দিয়ে।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন রিয়াল বেতিসের হোয়াকিন। কাছ থেকে উড়িয়ে মারেন অরক্ষিত এই স্প্যানিশ উইঙ্গার।

যোগ করা সময়ে আরেকটি সুযোগ আসে বেনজেমার সামনে। মার্সেলোর ক্রসে ডি-বক্সে হেড লক্ষ্যে রাখতে পারেননি আসরের সর্বোচ্চ গোলদাতা (২৭ গোল)।

৩৮ ম্যাচে ২৬ জয় ও ৮ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল রিয়াল মাদ্রিদ। এই মৌসুমের কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল বেটিস ৩৮ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পাঁচে থেকে লিগ শেষ করল।

Posted ২:২৬ অপরাহ্ণ | শনিবার, ২১ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]