• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইতালিতে তিন গুণ বেশি বেতন রোনালদোর!

    আজকের অগ্রবাণী ডেস্ক | ০৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০:০৪ অপরাহ্ণ

    ইতালিতে তিন গুণ বেশি বেতন রোনালদোর!

    মৌসুমের তিন ম্যাচ শেষ, এখনও গোলের খাতা খুলতে ব্যর্থ ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তাতে কি, সপ্তাহান্তে বড় অঙ্কের বেতন তো একাউন্টে ঠিকই জমা হচ্ছে। আর এক মৌসুমে সেই অঙ্কের পরিমাণ দাঁড়াবে ৩১ মিলিয়ন ইউরোতে! ইতালিয়ান লিগে খেলা যেকোনো খেলোয়াড়ের চেয়ে যা তিন গুণ বেশি!


    রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন ইউরোতে রোনালদোর জুভেন্টাসে পাড়ি দেওয়া ছিল গ্রীষ্মের সবচেয়ে বেশি আলোচিত বিষয়। জুভেন্টাসে পাড়ি দিয়ে আদতে তার লাভই হয়েছে। মেসি ও নেইমারের পরে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বেতনধারী ফুটবলার এখন তিনি। আর বছরে ৩১ মিলিয়ন ইউরোর বেতন তাকে সিরি আ’র সর্বোচ্চ তো বটেই, ইতালিয়ান লিগে খেলা যেকোনো ফুটবলারের চেয়ে তিন গুণ বেশি বেতনধারীর তকমা এখন তার দখলে।


    চার বছরের চুক্তিতে ৩১ মিলিয়ন বেতনের শর্তে জুভেন্টাসে পাড়ি দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগিজ তারকা। তার পরে যিনি সবচেয়ে বেশি বেতন পান তিনিও জুভেন্টাসেরই খেলোয়াড়। কিন্তু এখন ধারে এসি মিলানে খেলছেন। রোনালদোর আগমনে কপাল পোড়া আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েনের। এসি মিলানে তার বেতন ৯.৫ মিলিয়ন ইউরো।

    হিগুয়েনের পর আছেন তারই স্বদেশী ও জুভেন্টাসে রোনালদোর সতীর্থ পাওলো দিবালা।দিবালার বেতন মৌসুমে ৭ মিলিয়ন ইউরো। একই ক্লাবের মিরালাম জেনিকের বেতন ৬.৫ মিলিয়ন ইউরো।

    তবে সব লিগ মিলিয়ে সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলারের তালিকায় রোনালদোর অবস্থান ৩ নম্বরে। প্রথম স্থানে থাকা বার্সেলোনা তারকা লিওনেল মেসির মৌসুমপ্রতি বেতন ৪৪ মিলিয়ন ইউরো। আর দ্বিতীয় অবস্থানে থাকা পিএসজি তারকা নেইমারের মৌসুম প্রতি বেতন ৩৫ মিলিয়ন ইউরো।

    খেলোয়াড়দের বেতন দেওয়ার ক্ষেত্রেও ইতালিয়ান লিগে অন্যদের চেয়ে অনেক এগিয়ে এগিয়ে ম্যাসিমিলানো অ্যালেগ্রির জুভেন্টাস। বর্তমানে খেলোয়াড়দের পেছনে বেতন বাবদ প্রতি মৌসুমে ২১৯ মিলিয়ন ইউরো খরচ জুভেন্টাসের। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের খরচ ১৪০ মিলিয়ন ইউরো। তৃতীয় স্থানে আছে রোমা। খেলোয়াডদের বেতন বাবদ তাদের খরচ ১১৬ মিলিয়ন ইউরো।

    সিরি আ’র ক্লাবগুলোর মধ্যে খেলোয়াড়দের বেতন বাবদ সবচেয়ে কম খরচ নাপোলির (১৬ মিলিয়ন ইউরো)।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669