• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইতালি প্রবাসী আবু সাইদ খানের লেখা গান মমতাজ এমপির কন্ঠে আমি দেহ চাইনারে..

    আসলামউজ্জামান, ভেনিস, ইতালি থেকে: | ২০ জানুয়ারি ২০১৮ | ৯:০৫ পূর্বাহ্ণ

    ইতালি প্রবাসী আবু সাইদ খানের লেখা গান মমতাজ এমপির কন্ঠে আমি দেহ চাইনারে..

    বাংলার সুর সম্রাজ্ঞী মমতাজ সুরের ভুবনে এতটাই দখল করে আছেন দেশ-বিদেশে কোথাও না কোথাও তার গান বেজেই চলছে। মমতাজের গানের কথা সব সময়ই মানুষের মনকে নাড়া দেয়, কখনো ভালবাসা আবার কখনো দু:খ সাগরে ভাসিয়ে দেয়।
    এবার সেই মমতাজ ইতালী প্রবাসী বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আবু সাইদ খানের সাথে তার সুরের ক্যামিষ্টি জড়িয়ে নিলেন। আবু সাইদ রাজনৈতিক ব্যক্তি হলেও তার ভিতর সব সময় একটি সঙ্গীতের ভুবন বাস করতো, এবার সেই ভুবনে নৌকা ভেড়ালেন মমতাজ। ব্যক্তি জীবনে দুজনেই সৃজনশীল রাজনীতিক এবং রাজনীতির মতাদর্শের ব্যানারো তাদের একটাই।
    “আমি দেহ চাইনারে,,,,চাইযে একটা মন” মানব দেহ আর মনের টানাপোড়নের কথা নিয়ে গান লিখেছেন আবু সাইদ খান আর সেই কথায় কন্ঠ দিয়ে যেন আরেক ইতিহাস গড়লেন মমতাজ। গানের কথায় সুরের ছোয়াঁ লাগিয়ে প্রানবন্দর করে তুলেছেন এসময়ের প্রতিশ্রুতিশীল মিউজিক ডিরেক্টর বাউল ষ্টুডিও এর কর্ণধার চঞ্চল। এমন মোহময়ি সুর আর কথার গান রেকডিং শেষে মমতাজ ষ্পষ্ট করেই বল্লেন, দীর্ঘদিন পর যেন একটি সম্মৃদ্ধ কথা সুরে গান গেয়ে প্রানটা জুড়িয়ে গেলো। মমতাজ আবু সাইদ খানকে আবেগ আপ্লুত হয়ে এও জানালেন যে, তিনি তাঁর কথায় নিয়োমিত গান গাইতে চান।
    এই বিষয়টি বর্তমানে সমগ্র ইতালী প্রবাসীদের মাঝে উল্লাসের হাওয়া বইছে। আবু সাইদ ইতিমধ্যে বহু গান লিখেছেন যা ইতালীতে সঙ্গীত প্রেমীদের অজানা নয়। প্রিয় ব্যক্তির কথায় জনপ্রিয় সঙ্গীত শিল্পীর কন্ঠের গানের প্রতিক্ষায় রয়েছে ইতালী প্রবাসীরা।
    দর্শক বুঝতেই পারছেন, খুব শীর্ঘ্রই গানের ভূবনে মমতাজের গান দিয়ে আর একটা বিপ্লব ঘটতে চলেছে। গানটির ভিজ্যুয়াল ভার্সনের কাজ খুব শীঘ্রই শুরু হতে যাচ্ছে এবং সেটি শেষ হলেই ইউটিউব কাপাবে মমতাজের এই গানে। অপেক্ষার বাধঁ ভাংবার আগেই আপনাদের কানে বেজে উঠবে,,, আমি দেহ চাইনারে, চাই যে একটা মন।


    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী