শুক্রবার, জানুয়ারি ২৪, ২০২০

ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি ইশরাক

  |   শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি ইশরাক

বিশ্বের অন্যতম শীর্ষ কম্পিউটার প্রসেসর নির্মাতা কোম্পানি ইনটেলের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশি ওমর ইশরাক। সূত্র : বিডিনিউজ।
গত ১৫ জানুয়ারি পরিচালনা পর্ষদের সভায় বর্তমান চেয়ারম্যান অ্যান্ডি ব্রায়ান্টের পদত্যাগের পর তাকে এ দায়িত্ব দেওয়া হয়। ড. ইশরাক ২০১৭ সালের মার্চ থেকে ইনটেলের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে ছিলেন। তিনি ২০১১ সাল থেকে চিকিৎসা-প্রযুক্তির বাজারে শীর্ষ অবস্থানে থাকা মেডট্রনিকের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ১৯৫৬ সালে জন্ম নেওয়া ইশরাকের বেশিদিন বাংলাদেশে থাকা হয়নি। তার বাবা সরকারি চাকুরে হওয়ার সুবাদে ঢাকা ও ইসলামাবাদ মিলিয়ে থাকতে হয়েছে। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তাদের পরিবার ছিল পাকিস্তানে। স্বাধীনতার পর পুরো পরিবার চলে আসে ঢাকায়। উচ্চমাধ্যমিক পাসের পর ১৭ বছর বয়সে উচ্চতর লেখাপড়ার উদ্দেশ্যে চলে যান বিলেত। তিনি লন্ডনের কিংস কলেজ থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ও পিএইচডি ডিগ্রি নেন। নিজের ক্যারিয়ার গড়েছেন চিকিৎসা-প্রযুক্তিবিদ হিসেবে। ১৯৮০ সালে যোগ দেন ক্যালিফোর্নিয়ার ফিলিপস আলট্রাসাউন্ডে। চিকিৎসাযন্ত্র উদ্ভাবনের পাশাপাশি বিপণন বিভাগেও কাজ করেন।
পরে যোগ দেন এলবিট আলট্রাসাউন্ডে। ১৯৯৫ সালে চলে যান জেনারেল হেলথ কেয়ারে। ২০১১ সালে সেখান থেকে চিকিৎসাযন্ত্র নির্মাতা মেডট্রনিকের প্রধান নির্বাহী হিসেবে যোগ দেন। তিনি এশিয়া সোসাইটি ও মিনেসোটা পাবলিক রেডিওর বোর্ড অব ট্রাস্টির সদস্য।


Posted ৫:২৭ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]