রবিবার, ফেব্রুয়ারি ১৬, ২০২০

ইনডোর নয়, রাজপথের কর্মসূচী ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব না- বেঙ্গল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

ইনডোর নয়, রাজপথের কর্মসূচী ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব না- বেঙ্গল

রবিবার জাতীয় প্রেসক্লাবে গণতন্ত্র ফোরাম আয়োজিত বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবীতে প্রতিবাদ সভায় এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল বলেন, আমরা শুধু এসি রুমে বসে বেগম জিয়ার মুক্তি চাই।এসি রুমে বসে থেকে আন্দোলন সংগ্রাম হয় না, দরকার রাজপথের আন্দোলন। দীর্ঘ দুই বছর পেরিয়ে গেল দেশনেত্রীকে মুক্ত করতে পারি নাই, মিডনাইট নির্বাচনের মাধ্যমে ভোটাধিকার হরণ করা হল-আমরা প্রতিরোধ গড়াতে পারি নাই,আইনের শাসনের অভাবে গণতন্ত্র হত্যা হয়েছে আমরা কিছুই করতে পারি নাই। এভাবে দেশ চলতে পারে না এবং চলতে দেয়া হবে না। তিনি আরো বলেন এই মুহুর্তে রাজপথের দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশের ৭৫-৮০ % জনগণ আমাদের সাথে আছে, দরকার দক্ষ নেতৃত্বের মাধ্যমে রাজপথের আন্দোলন।কারো কাছে করুণা নয়, জামিন খালেদা জিয়ার আইনগত অধিকার।তাই সকল জাতীয়তাবাদী শক্তিকে একসাথে রাজপথে থাকতে হবে। এলডিপি সকল আন্দোলন সংগ্রামে ছিল এবং থাকবে।
অন্যদিকে মান্না বলেন, বিএনপি বলছে যে, তারা বেগম জিয়ার সুচিকিৎসা চান এবং নিঃশর্ত মুক্তি চান। সত্যিই কি আপনার নিঃশর্ত মুক্তি চান? তাহলে ফোন করলেন কেন? কি কথা হয়েছে ফোনে? তিনি বলেন আজকে একটি পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়েছে যে, খালেদা জিয়ার কারামুক্তির ব্যাপারে সরকারের পক্ষ থেকে সাড়া পায়নি বিএনপি। সরকার কি খালেদা জিয়ার মুক্তির জন্য সাড়া দিয়ে এগিয়ে আসবেন?
গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য ড.মঈন খাঁন।
আলোচক হিসেবে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেংগল, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।


Posted ৭:৫৫ অপরাহ্ণ | রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]