বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক সম্মেলনে ময়ূরপঙ্খীর দুই সুমন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক সম্মেলনে ময়ূরপঙ্খীর দুই সুমন

ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত বালি আন্তর্জাতিক ইউনাইটেড ন্যাশন সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করেছেন ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুমন রহমান ও উপদেষ্টা ফিরোজ আলম সুমন। যুব উন্নয়নমূলক কাজের স্বীকৃতিস্বরূপ ময়ূরপঙ্খী সংস্থার দুই সুমন এ আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহন করেন ।
বালিতে ২৪ ফেব্রয়ারি এ আন্তর্জাতিক সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের ৩০টি দেশের প্রায় শতাধিক প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
শিক্ষা বিস্তার ও ভলান্টিয়ারিয়াং কর্মকাণ্ডে অসামাণ্য অবদান রাখায় “ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা এ সম্মেলনে বিশেষ আন্তর্জাতিক সম্মাননা পেয়েছেন।
দুই সুমন বলেন, আন্তর্জাতিক পুরস্কার বা সম্মান সত্যিই খুব গর্বের বিষয়। বাংলাদেশের লাল-সবুজের পতাকার প্রতিনিধি হিসেবে পুরস্কার গ্রহণ অনেক বেশি গর্বের ও আনন্দের। আমরা মানুষকে ভালোবেসে, মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি এবং যুব শক্তিকে সম্পৃক্ত করে আরো বেশি কাজ করতে চাই। আন্তর্জাতিক যুব সম্মেলনে অংশগ্রহণ এবং প্রাপ্য এ সম্মান একটি অনন্য অভিজ্ঞতা। এতে আমাদের মানুষের পাশে থাকার ক্ষুধা আরও চাঙ্গা হলো।
প্রসঙ্গত, প্রায় শতাধিক সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের বিনাবেতনে পড়াচ্ছে ময়ূরপঙ্খী সংস্থা। প্রতিষ্ঠা করা হয়েছে ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল, ময়ূরপঙ্খী কোরআন শিক্ষা আসর, ময়ূরপঙ্খী নারী শিক্ষাকেন্দ্র, ময়ূরপঙ্খী সৃজনশীল লাইব্রেরী, ময়ূরপ্খী ইয়ুথ এন্ড স্পোর্টস কাউন্সিলসহ বহু সেবামূলক প্রতিষ্ঠান।
২০০৮ সালে প্রতিষ্ঠিত ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা সমাজের অবহেলিত, দুঃস্থ মানুষের কল্যাণ, সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের শিক্ষাসহ মৌলিক অধিকার এবং যুব কল্যাণ নিয়ে কাজ করছে। দেশের বাইরে ইতোমধ্যে ৪০টির বেশি দেশে ময়ূরপঙ্খীর প্রতিনিধি রয়েছে ।


Posted ৯:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]