• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইভিএমে চলছে পটুয়াখালীর ভোটগ্রহণ

    | ৩১ মার্চ ২০১৯ | ১০:১৪ পূর্বাহ্ণ

    ইভিএমে চলছে পটুয়াখালীর ভোটগ্রহণ

    পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে বরিশাল বিভাগের মধ্যে প্রথমবারের মতো পটুয়াখালী সদর উপজেলার সকল ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বাকি ছয় উপজেলায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।


    এদিকে ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম, সংশ্লিষ্টরা বলছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে ভোটারের উপস্থিতি বাড়বে।


    সাত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এরমধ্যে অবশ্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদর উপজেলায় ১ জন নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

    সাত উপজেলায় ৪৫৩ ভোটকেন্দ্রে ১১ লাখ ১৫ হাজার ১৫৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

    শনিবার রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হেমায়েত উদ্দিন জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য জেলার প্রতিটি কেন্দ্রে পুলিশের ৩ জন, আনসার বাহিনীর ১০ জন সদস্য দায়িত্ব পালন করবে। প্রতি তিন ইউনিয়নে ১ জন ও পৌরসভায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। প্রতি উপজেলায় পুলিশের ১০ থেকে ১২টি ভ্রাম্যমাণ দল, ৪-৬ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র‌্যাব সদস্য নিয়মিত টহলে থাকবে। এছাড়া ইভিএম ভোটকেন্দ্রগুলোতে ২ জন সেনা সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673