শুক্রবার, মার্চ ২০, ২০২০

‘ইভিএমে ভোটে করোনা ঝুঁকি রয়েছে’

ডেস্ক   |   শুক্রবার, ২০ মার্চ ২০২০ | প্রিন্ট  

‘ইভিএমে ভোটে করোনা ঝুঁকি রয়েছে’

বাংলাদেশসহ বিশ্বব্যাপী যখন করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে তখন বিভিন্ন মহলের দাবি উপেক্ষা করে আগামীকাল শনিবার তিনটি আসনে উপনির্বাচনে ভোটগ্রহণের ব্যাপারে অনড় নির্বাচন কমিশন। এর মধ্যে ঢাকা-১০ আসনে ভোটগ্রহণ হবে ইভিএমে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানিয়েছেন, ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের ক্ষেত্রে করোনাভাইরাসের ঝুঁকি রয়েছে।
শুক্রবার (২০ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান। নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইভিএমে ভোট প্রদানের আগে ভোটারদের হাত ধুয়ে ভোট দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। এই পদ্ধতি করোনাভাইরাস সংক্রমণরোধে কতটা ভূমিকা রাখবে এমন প্রশ্নের জবাবে ডা. নাসিমা সুলতানা জানান, ইভিএম পদ্ধতি হাত ধুয়ে ভোটাররা ভোট দিলেও করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে কোরোনাভাইরাসে নতুন করে তিনজন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নারী ও বাকি দুজন পুরুষ। আক্রান্ত নারীর বয়স ৩০ বছরের মধ্যে। অপর দুজন পুরুষের মধ্যে একজনের বয়স ৩০ এর মধ্যে এবং অপরজনের বয়স ৭০ বছর। সত্তর বছরের বেশি বয়স্ক ওই ব্যক্তি বর্তমানে আইসিইউতে আছেন বলে জানান ডা. নাসিমা সুলতানা।


Posted ৬:৫৭ পিএম | শুক্রবার, ২০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement