শুক্রবার, মার্চ ২০, ২০২০

ইভিএমে ভোটে করোনা সংক্রমণের ঝুঁকি আছে: আইইডিসিআর

ডেস্ক   |   শুক্রবার, ২০ মার্চ ২০২০ | প্রিন্ট  

ইভিএমে ভোটে করোনা সংক্রমণের ঝুঁকি আছে: আইইডিসিআর

ইভিএমে ভোট হলে করোনা সংক্রমণের ঝুঁকি আছে বলে জানিয়েছে আইইডিসিআর। শুক্রবার (২০ মার্চ) নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় সংস্থাটি। কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না করোনা ভাইরাসের সংক্রমণ। শুক্রবারও তিনজনের আক্রান্ত হওয়ার খবর আসে। এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০।
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের একজন ইতালি ফেরত, বাকি দুজন বিদেশ ফেরতদের সংস্পর্শে এসেছিলেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক, রাখা হয়েছে আইসিইউতে।
এসময় আরও জানানো হয় দেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৪ জন আর আইসোলশনে ৩০ জন। এমতাবস্থায় বিদেশ ফেরতদের অবশ্যই কোয়ারেন্টিন নিশ্চিত করতে জোর দেয়া হয়। চলমান বিভিন্ন নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ইভিএমে ভোট গ্রহণে ঝুঁকি আছে করোনা বিস্তারে।
তিনি বলেন, ইভিএম সিস্টেম ব্যবহার করলে অবশ্যই ঝুঁকি আছে। যে জিনিসটা একাধিক ব্যক্তি স্পর্শ করবেন তাতে অবশ্যই ঝুঁকি আছে। দেশের মানুষকে নিরাপদে রাখতে সবাইকে নির্দেশনা মানার আহ্বান জানায় আইইডিসিআর।


Posted ১০:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১