সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইরাক থেকে সব মার্কিন সেনাকে তাড়িয়ে দেওয়া হবে’

  |   সোমবার, ২১ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ইরাক থেকে সব মার্কিন সেনাকে তাড়িয়ে দেওয়া হবে’

ইরানের নীতিনির্ধারণী পরিষদের সচিব মোহসেন রেজায়ি বলেছেন, এই অঞ্চল থেকে সব মার্কিন সেনাকে তাড়িয়ে দেওয়া হবে। তিনি সোমবার (২১ ডিসেম্বর) ‘প্রতিরোধ রেডিও’ উদ্বোধনের সময় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।
মোহসেন রেজায়ি বলেন, জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়া হবে। প্রথম প্রতিশোধ নেয়া হয়েছে ইরাকে মার্কিন ঘাঁটি ‘আইন আল আসাদে’ ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে। এই অঞ্চল থেকে সব মার্কিন সেনা বিতাড়িত না হওয়া পর্যন্ত প্রতিশোধের প্রক্রিয়া অব্যাহত থাকবে।
তিনি আরও বলেন, উপযুক্ত সময়ে এই হত্যাকাণ্ডের চরম প্রতিশোধগ্রহণ করা হবে।
ইরানের নীতিনির্ধারণী পরিষদের সচিব বলেন, কাসেম সোলাইমানি আন্তর্জাতিক প্রতিরোধ ফ্রন্টের নেতৃত্ব দিয়েছেন। তিনি ইসলামি প্রজাতন্ত্র ইরানের জন্য অনেক কিছু করেছেন।
তিনি আরও বলেন, বিশ্বের ন্যায়কামী, স্বাধীনচেতা, মানবতাবাদী এবং সত্য অনুসন্ধানীরা কাসেম সোলাইমানিকে নিয়ে গর্বিত এবং তারা আজীবন তাকে তাকে অনুসরণ করবে।
উল্লেখ্য, গত ৩ জানুয়ারি ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদে ট্রাম্পের সরাসরি নির্দেশে চালানো বিমান হামলায় কাসেম সোলাইমানির পাশাপাশি ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির উপ প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দুই দেশের আরো ৮ কমান্ডার নিহত হন।
সূত্র : পার্স টুডে।

Facebook Comments Box


Posted ৯:০৭ অপরাহ্ণ | সোমবার, ২১ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০