• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইরানের বিরুদ্ধে গিয়ে যুক্তরাষ্ট্র বিচ্ছিন্ন হয়ে পড়েছে: রুহানি

    | ২১ সেপ্টেম্বর ২০২০ | ৯:৪৮ অপরাহ্ণ

    ইরানের বিরুদ্ধে গিয়ে যুক্তরাষ্ট্র বিচ্ছিন্ন হয়ে পড়েছে: রুহানি

    ইরানের বিরুদ্ধে আগের সব নিষেধাজ্ঞা বহালের ঘোষণা দিয়ে যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক বিশ্বে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের এই তৎপরতা জাতিসংঘসহ কেউ মানেনি।


    স্ন্যাপব্যাক মেকানিজম ব্যবহার করে ইরানের বিরুদ্ধে আগের সব নিষেধাজ্ঞা বহালের মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর দাবির পর প্রেসিডেন্ট রুহানি রোববার মন্ত্রিসভার বৈঠকে এসব কথা বলেন। তিনি বলেন, তার দেশ কখনও যুক্তরাষ্ট্রের স্বেচ্ছাচারিতা ও অবৈধ দাবির কাছে নতিস্বীকার করবে না।


    রুহানি বলেন, ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যে সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি অনুসরণ করছে, তাতে তারা রাজনৈতিক ও আইনি সেক্টরে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রুহানি বলেন, আমরা সবসময় বলেছি যে, ইরানি জাতির সঙ্গে আচরণের একটিই মাত্র পথ, সেটি হচ্ছে– তাদের অধিকারের প্রতি সম্মান দেখানো এবং সম্মানজনক ভাষায় তাদের সঙ্গে কথা বলা।

    ইরানের প্রেসিডেন্ট বলেন, আমি ইরানের প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করছি যে, নিরাপত্তা পরিষদের প্রায় সব সদস্য দেশ ও পরমাণু সমঝোতার সব পক্ষ প্রত্যাখ্যান করার পরও যদি যুক্তরাষ্ট্র একগুঁয়েমি ও ভুল দাবি বাস্তবায়নে বাস্তবিকই কোনো পদক্ষেপ নেয়, তা হলে তারা আমাদের সুস্পষ্ট জবাবের মুখে পড়বে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669