• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইলিশের যোগান কম, দামে আগুন

    অনলাইন ডেস্ক | ১৪ এপ্রিল ২০১৭ | ৯:৫২ পূর্বাহ্ণ

    ইলিশের যোগান কম, দামে আগুন

    অাধ হাতের ইলিশ, কাওরানবাজারে ‘সোনালী মাছের বাজার’ আড়তের বিক্রেতা নজিব হাতে মেপে ৬ থেকে সাত ইঞ্চি লম্বা ইলিশগুলো দেখাচ্ছেন। প্রতিটি ইলিশের দাম ৫৫০ থেকে ৬০০ টাকা। তবে এক হালি নিলে দাম পড়বে ২০০০ টাকা।


    নজিব বলেন, ক্রেতা খারাপ নেই। তবে দাম শুনে নিতে চাইছে না। দাম বেশির কারণ হিসেবে তিনি বলেন, এগুলো বেশিরভাগ ফ্রিজের। আর যোগান কম অাছে। বাজারে কয়েকটা দোকানেই পাবেন। ৬ ইঞ্চির নিচে হলে মাছ জাটকা হতো, এগুলো এর চাইতে একটু বড় বলে দাবি করেন তিনি।


    পহেলা বৈশাখের সকালে শুক্রবার স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী রাহাত ও জুয়েল এসেছেন ইলিশ কিনতে। বলেন, ভাবলাম এ গরমে দুপুরের অাগে বের হবো না। ইলিশ না খাওয়ার প্রধানমন্ত্রীর অনুরোধ সম্পর্কে অবগত অাছেন জানিয়ে বলেন, মেস বাসায় বন্ধুরা মজা করে খাবো। তবে একটি ইলিশ নিলে ৫৫০ থেকে ৭০০ টাকা পর্যন্ত চাইছে। তবে মাছগুলো সবই ছোট আর কাটলে তিনজনেও এক পিস করে খাওয়া যাবে কিনা সন্দেহ!

    মাছের বাজার ঘুরে দেখা যায়, তৃতীয় গলিতেই ইলিশের বাজার। এক বিক্রেতা তাজা ইলিশ বলে হাঁকছেন। আগের ইলিশগুলোর চেয়ে আকারে একটু বড় ইলিশগুলোর দাম ৬৫০ টাকা প্রতি পিস এবং হালি ২৫০০ টাকা দাম বলছেন।

    তবে এই বিক্রেতা সোবহান বলেন, যেই দাম মানুষ কিনবো কেমনে! আর এবার এমনিতেই ইলিশের ক্রেতা কম। গত পহেলা বৈশাখেও ইলিশ মাছের বিক্রি ছিল কম।

    উল্লেখ্য, প্রজনন মৌসুম চলাতে ইলিশের সরবরাহ নিশ্চিত করতে, পহেলা বৈশাখে ইলিশ না খাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    Facebook Comments

    বিষয় :

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669