• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ইশান্তের ‘ভেংচি’ স্মিথকে!

    অনলাইন ডেস্ক | ০৬ মার্চ ২০১৭ | ১২:৩৮ পূর্বাহ্ণ

    ইশান্তের ‘ভেংচি’ স্মিথকে!

    প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৩৩৩ রানের বড় ব্যবধানে হারের পর চাপে স্বাগতিক ভারত। শনিবার বাঙ্গালোরে দ্বিতীয় টেস্ট শুরুর আগেই অজি অধিনায়কের সঙ্গে বাগযুদ্ধ চলে ভারত অধিনায়ক বিরাট কোহলির।


    সেই যুদ্ধের রেশ মাঠেও দেখা গেল। রবিবার দ্বিতীয় দিনের খেলায় তর্কে জড়িয়ে রীতিমতো ভারসাম্য হারান স্মিথ ও কোহলি। এছাড়া ভারতের পেসার ইশান্ত শর্মাও বেশ কয়েকবার স্টিভেন স্মিথকে খুবই ‘নোংরা’ভাবে স্লেজিং করেন।

    ajkerograbani.com

    এটা ছিল ২৭তম ওভারের ঘটনা। স্ট্রাইকে ছিলেন স্টিভ স্মিথ। বল হাতে ছিলেন ইশান্ত শর্মা। দেখেশুনেই ব্যাট করছিলেন স্মিথ ।ইশান্তের একটি বল ঠিকমতো খেলতে পারেননি। স্মিথকে পরাজিত করতে পেরে আনন্দে দিশেহারা হয়ে যান ইশান্ত। মুখটাকে খানিক বিকৃত করে ভেংচিও কাটেন। প্রথমে একটু অবাকই হয়ে যান স্মিথ। পরে অবশ্য হেসে ফেলেন। হেসে ফেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও। পরে অবশ্য স্মিথও পাল্টা ভেংচি কাটেন ইশান্তকে। কিন্তু ইশান্ত হিংস্র প্রাণীর মতো বেশ কয়েকবারই ভেংচি কাটতে থাকেন । শেষ পর্যন্ত বিষয়টি ভালো লাগেনি স্মিথের। এ নিয়ে কোহলির সঙ্গে কথাও বলতে দেখা যায় তাঁকে। বিরাট কোহলিও তর্কে জড়িয়ে পড়েছিলেন স্মিথের সঙ্গে।

    প্রথম ইনিংসে ভারত ১৮৯ রানে অলআউট হওয়ার পর চাপে রয়েছে কোহলি বাহিনী। তিন দিনেই হারের অজানা শংকা থেকেই হয়তো ২২ গজে কথার যুদ্ধ শুরু করেন কোহলি। অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ৩৩ রানে রবীচন্দন অশ্বিনের বলে আউট হওয়ার পর মাঠে নামেন স্মিথ। তখন ২২তম ওভারের খেলা চলছিল।

    কোহলির সঙ্গে স্মিথের তর্কের শুরু তখন থেকেই। অশ্বিনের করা বলটি স্ট্রেইট ডাইভ করেন স্মিথ। নন-স্ট্রাইকে থাকা রেনশো পথ আগলে রেখেছিলেন অশ্বিনের। এ নিয়ে দুজনে জড়িয়ে পড়েন তর্কে। অশ্বিনের সঙ্গে তাতে যোগ দেন ভারতের অধিনায়ক। পরে অবশ্য আম্পায়ার নাইজেল লংয়ের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হয়।

    কিন্তু সেই তর্ক থামার পর নতুন করে শুরু হয় স্মিথ আর কোহলির ঝগড়া। স্মিথের বিরুদ্ধে এলবিডব্লুর একটি রিভিউ নিয়েছিলেন কোহলি। কিন্তু সফল হননি ভারত অধিনায়ক। পানি পানের বিরতির সময়েও দুজনকে বাক্য বিনিময় করতে দেখা গেছে।

    লাঞ্চ বিরতির ১৫ মিনিট আগে রবীন্দ্র জাদেজার বলে আউট হন স্মিথ। শুরু থেকেই স্বাচ্ছ্যন্দে ছিলেন না অজি অধিনায়ক। তিনি ৫২ বল খেলে আট রান করে আউট হন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757