সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইয়েমেনের বিমানবন্দরে বিস্ফোরণ, গোলাগুলিতে নিহত ৫

  |   বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ইয়েমেনের বিমানবন্দরে বিস্ফোরণ, গোলাগুলিতে নিহত ৫

ইয়েমেনের এডেন আন্তর্জাতিক বিমানবন্দরে বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার সেখানে নতুন সরকারকে বহনকারী একটি বিমান অবতরণের কিছুক্ষণ পরই সেখানে বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা যায়। খবর আল আরাবিয়ার।
আল আরাবিয়ায় একজন সাংবাদিক জানিয়েছেন, মর্টার শেল দিয়ে বিমানবন্দরে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। তবে এই হামলায় ইয়েমেন সরকারের কোনও মন্ত্রীর ক্ষতি হয়নি বলে প্রাথমিকভাবে জানা গেছে বলে উল্লেখ করেন ওই সাংবাদিক। প্রাথমিকভাবে পাঁচ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।
এর প্রায় দুই সপ্তাহ আগে ইয়েমেন একটি নতুন সরকার গঠন করেছে বলে জানায় দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন। সৌদি আরবের প্রস্তাব মেনে সাউদার্ন ট্রানজিশনাল কাউন্সিল এবং ইয়েমেন সরকার ক্ষমতা ভাগাভাগি করে নিতে একমত হয়।
নতুন এই সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান আহমাদ আওয়াদ বিন মুবারক। অভিজ্ঞ এই কূটনীতিক এর আগে জাতিসংঘে ইয়েমেনের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। আর প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পান মাইন আব্দুলমালিক।
এছাড়া লে. জেনারেল মোহাম্মদ আলি আল-মাকদাশিকে প্রতিরক্ষামন্ত্রী এবং মেজর জেনারেল ইব্রাহিম হায়দানকে দেশটির নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। আল-মাকদাশি এর আগে ইয়েমেনের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।
আজকের অগ্রবাণী/রকি

Facebook Comments Box


Posted ৯:৫৯ অপরাহ্ণ | বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০