• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঈদের দিন সকালে ঢাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে

    আজকের অগ্রবাণী ডেস্ক | ৩১ আগস্ট ২০১৭ | ১১:০৮ পূর্বাহ্ণ

    ঈদের দিন সকালে ঢাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে

    মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় থাকায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজ থেকে বৃষ্টির প্রবণতা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তা ঈদের পর ৪ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে। এছাড়া ঢাকায় আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


    বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আবহাওয়া অধিদফতর এ তথ্য জানায়।

    ajkerograbani.com

    আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বর্তমানে বাংলাদেশের ওপর মৌসুমী বায়ু সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। এছাড়া মধ্য প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ অবস্থান করছে। লঘুচাপটি বর্তমানে গুজরাট ও তৎসংলগ্ন এলাকায় রয়েছে।

    আবহাওয়া বিদ আবদুল মান্নান বলেন, এসময় দেশের নদীবন্দর সমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

    তিনি বলেন, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময় দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

    আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আজ বৃহস্পতিবার থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। এরপর ৫ সেপ্টেম্বর থেকে তা কমতে পারে।

    আবদুল মান্নান বলেন, ঈদের দিন সকালে ঢাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। এদিন দেশের বিভিন্ন অঞ্চলেও হালকা থেকে মাঝারি এবং মাঝারি থেকে ভারী বা অতিভারী বৃষ্টি হতে পারে।

    আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় আজ ঢাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া এসময় দেশের নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

    পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

    আবহাওয়া অধিদফতর জানায়, এসময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755