• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঈদে টানা ৯ দিনের সরকারি ছুটি

    অনলাইন ডেস্ক | ২৮ মে ২০১৭ | ২:০৬ অপরাহ্ণ

    ঈদে টানা ৯ দিনের সরকারি ছুটি

    আজ রোববার থেকে শুরু হলো রোজা। তাহলে ঈদ আসতে কমপক্ষে ২৯ দিন বাকি। তবে গতবারের মতো এবারও ঈদের ছুটির হিসাব-নিকাষ শুরু হয়েছে। এতে দেখা যাচ্ছে, আগামী মাসে ঈদ উপলক্ষে টানা ৯ দিনের ছুটির কবলে পড়ছে দেশ! মানে চলতি অর্থবছরের শেষ সপ্তাহের পুরোটাই ছুটিতে যাবে।

    ধারণা করা হচ্ছে, এবার ২৯ দিনে হবে রমজান মাস। এতে করে ঈদ হবে ২৬ জুন সোমবার। ফলে আগামী ২৫ জুন রোববার থেকে শুরু হবে ঈদের ছুটি। রোববার, সোমবার এবং মঙ্গলবার তিন দিন ঈদের ছুটি হলেও আগের শুক্র এবং শনিবার সাপ্তাহিক ছুটি মিলে কার্যত ছুটি শুরু হবে ২৩ জুন শুক্রবার থেকে। এতে করে ঈদে টানা ছুটি মিলবে পাঁচ দিনের। এর সঙ্গে পরের বুধবার এবং বৃহস্পতিবার ছুটি ম্যানেজ করে অনেকই পরের রোববারে অফিসে ফিরবেন। অর্থাৎ ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত টানা নয়দিন ছুটি কাটাবেন।


    রোজা যদি ৩০টি হয় সেক্ষেত্রে অবস্থা আরো সুবিধাজনক হবে বলে মন্তব্য করেছেন সরকারি অফিসের একজন কর্মকর্তা। এক্ষেত্রে ঈদ হবে মঙ্গলবারে এবং ঈদের ছুটি শুরু হবে কিন্তু ২৫ জুন রবিবার থেকেই। এই অবস্থায় পরের বৃহস্পতিবার ম্যানেজ করে ঈদের ছুটি ৯ দিনই থাকছে।
    ওই কর্মকর্তা জানান, আগামী ২৬ কিংবা ২৭ জুন যখনি ঈদ হোক না কেন ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত স্থবির থাকবে দেশের স্বাভাবিক অর্থনৈতিক কার্যক্রম। অর্থ বছরের শেষের পুরো সপ্তাহ অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির থাকলে বিভিন্ন ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়বে বলেও তিনি মন্তব্য করেন।
    আরেকজন কর্মকর্তা জানান, প্রতি বছর ঈদের আগে ছুটি নেয়ার প্রবণতা লক্ষ করা যায়। এবার আগে নয়, ঈদের পরেই ছুটি নেয়ার তোড়জোড় শুরু হবে

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এরাই রুখে দেবে ধর্ষকদের

    ০৮ সেপ্টেম্বর ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী