• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ঈদে ডেঙ্গু রোগীকে গ্রামে না যাওয়ার পরামর্শ

    | ০৬ আগস্ট ২০১৯ | ১০:৩৯ অপরাহ্ণ

    ঈদে ডেঙ্গু রোগীকে গ্রামে না যাওয়ার পরামর্শ

    ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ছুটি পাওয়া ডেঙ্গু রোগীদের ঈদের ছুটিতে গ্রামে না যাওয়ার পরামর্শ দিয়েছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া।

    পাশাপাশি হালকা জ্বর হলেও অবহেলা না করে, রক্ত পরীক্ষা করে ডেঙ্গু আক্রান্ত কি না, তা নিশ্চিত হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।


    প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, ‘এখন মানুষ ঘরমুখো। গতকাল সোমবারেই আমাদের হাসপাতাল থেকে ১১১জন রোগীকে ছুটি দিয়েছি। তবে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেলেও এই অবস্থায় গ্রামে ফেরা উচিত হবে না।’

    ‘কারণ, যারা ইনফেক্টেড রোগী তাদের পর্যাপ্ত বিশ্রামের দরকার। যার কারণে ঢাকায় থাকায় শ্রেয়। তাছাড়া তাদের মাধ্যমে গ্রামেও ডেঙ্গু ছড়াতে পারে।

    তিনি আরও বলেন, সাধারণত এডিস মশা কামড়ানোর তিন থেকে চারদিন পর জ্বর হয়। যারা ঢাকা থেকে বাড়ি যাচ্ছেন, তারা আক্রান্ত কি না, তা না জেনেই যাচ্ছেন। তারা গ্রামে গিয়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হতে পারেন।

    এই অধ্যাপক জানান, হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা। এরকম অবস্থায় গ্রামে গিয়ে এ ধরনের উন্নত চিকিৎসা পাওয়া সম্ভব নয়। সেটা ভাবার বিষয়।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী