• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঈদে বিআরটিসির ৯০০ স্পেশাল বাস চলবে

    অনলাইন ডেস্ক | ২৪ মে ২০১৭ | ৪:৩৩ অপরাহ্ণ

    ঈদে বিআরটিসির ৯০০ স্পেশাল বাস চলবে

    আগামী রোজার ঈদে ঘরমুখো যাত্রীদের সেবায় বিআরটিসির ৯০০ বাস রাস্তায় থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার ঢাকার কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনে (বিআরটিসি) এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


    মন্ত্রী জানান, ৯০০ স্পেশাল বাসের মধ্যে ৪৬৬টি জেলা ও উপজেলা পর্যায়ে চলবে। ৫০টি বাস ঢাকার বিআরটিসি ডিপোতে ‘স্ট্যান্ডবাই’ রাখা হবে। আরও ৩০০ বাস মেরামত করে দূরপাল্লায় যাতায়াতের জন্য প্রস্তুত করা হচ্ছে।

    ajkerograbani.com

    এই বাসগুলো ২২ জুন থেকে ঈদুল ফিতরের পরবর্তী তিন দিন পর্যন্ত চলবে এবং ঈদের সাত দিন আগে থেকে বিআরটিসির ‘স্পেশাল’ বাসের টিকিট পাওয়া যাবে বলে জানান তিনি।

    মন্ত্রী বলেন, “সরকার নির্ধারিত ভাড়ার বাইরে কেউ যেন অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে, সেজন্য সারা দেশে বিআরটিসি কাউন্টারে ভাড়ার তালিকা টানিয়ে দেওয়া হবে। ”

    বিআরটিসির শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতার চেক হস্তান্তর উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    রাষ্ট্রায়ত্ত এ প্রতিষ্ঠানের কর্মকর্তারা তাদের দায়িত্ব ‘সঠিকভাবে পালন করছেন না’ মন্তব্য করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, “বিআরটিসি বহু বছর ধরে দুর্নাম নিয়ে চলছে। এখানকার কর্মকর্তাদের ঠিকমত দায়িত্ব পালনের দৃষ্টান্ত খুব কম। ”

    তিনি বলেন, ডিপো ম্যানেজারদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ অনেক।

    মন্ত্রী বলেন, ‘এমন অভিযোগও আসে, যেগুলো খুব কষ্টদায়ক। আর কত টাকা দরকার আপনাদের? জনগণের টাকা নিয়ে কউ ছিনিমিনি খেলবেন না। বিআরটিসির সুনাম ফিরিয়ে আনুন। দুর্নীতি, অনিয়ম বন্ধ করুন। ’

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757