• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঈদ আনন্দ কি হারিয়ে যাচ্ছে ?

    অগ্রবাণী ডেস্ক | ২৬ জুন ২০১৭ | ৮:১০ পূর্বাহ্ণ

    ঈদ আনন্দ কি হারিয়ে যাচ্ছে ?

    সবাইকে ঈদ মোবারক!!!
    শিক্ষিত হলেই টাকা হবে আবার টাকা হলেই সুখ হবে এমন কোনো কথা নেই। সুখ, আনন্দ, তৃপ্তি, শান্তি ও ভালোলাগার অনুভূতি স্রষ্টার চরম নেয়ামত। আমি অনেক মানুষকে দেখি যারা জীবনের সব হাসি আনন্দকে হারিয়ে বসে আছে। কোনোকিছুর মধ্যেই শান্তি পায় না। কিন্তু কেনো? এতো এতো আবিষ্কার, এতো এতো উন্নতির ফলে আগেকার মানুষের তুলনায় এখনকার মানুষের সুখি হবার কথা বেশী। কিন্তু একি? এখনকার মানুষের মধ্যে এতো হতাশা কিসের? আগের সেই নির্ভেজাল আন্দগুলো কোথায়?


    ১. আগে আমাদের দেশের বেশীরভাগ মানুষই অসচ্ছল ছিলো। আজ অতটা নেই। একদম লো-লেভেল ফ্যামিলিগুলোর দিকে তাকালেও দেখা যায় গার্মেন্ট সেক্টরে কাজ করে হলেও এখন ঈদের দিন অন্তত কিছু পোষাক ও ভালো খাবার দাবার সমর্থ হয়েছে। কিন্তু সেই ঈদ আনন্দ কি আগের মতো আছে?

    ajkerograbani.com

    ২. আগে এতো এতো বিত্তবান ছিলো না। এখন দেশে যথেষ্ট দান-খয়রাতের ব্যবস্থা আছে। কিন্তু সেই ঈদ আনন্দ কি আগের মতো আছে?

    ৩. আগে ঈদের দিন এলাকার বিত্ত্ববানদের ঘর ভরে যেতো মেহমানে। এখন কি আগের মতো মেহমান আসে। মানুষ আগের মতো তৃপ্তি করে খায়? কিন্তু সেই ঈদ আনন্দ কি আগের মতো আছে?

    ৪. আগে এতো এতো টেলিভিশন চ্যানেল ছিলো না। এখন ৭ থেকে ১৫ দিন ধরে ঈদ আয়োজন থাকে। মানুষকি আগের মতো এসব অনুষ্ঠান থেকে আনন্দ পায়?

    ৫. আগে দেশের বেশীরভাগ বাবা মা তাদের সন্তানকে ঈদ নতুন কাপড় দিতে পারতো না। এখন অনেক বাচ্চাদের জন্য কারি কারি পোষাক আসে। একদম গরীব মানুষ অন্তত জাকাত বা দানের উছিলায় হলেও শারী, লুঙ্গি পাচ্ছে। কিন্ত আগের মতো নতুন জামাকাপড় পড়ার সেই আনন্দ আছে?

    ৬. আগে ঘুরতে বেড়োবার ব্যবস্থা এখনকার মতো ছিলো না। এখন অনেক রিকশা, অটো কিংবা ভাড়া মটরবাইকে দেশ ছেয়ে গেছে । কিন্তু আগের সেই ঈদের দিনে ভ্রমনের মতো আনন্দ আছে?

    (আজ হৃদয়ে তোর দস্তুরীতে, শিরনী তাওহিদের।
    তোর দাওয়াত কবুল করবে হজরত হয় যদি উম্মিদ।।
    রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।।)

    আবারও ঈদ মোবারক….

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কবিতা মিষ্টি হাসি

    ২৭ আগস্ট ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757