• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকী উপলক্ষ্যে আন্তর্জাতিক সেমিনার

    ঢাবি প্রতিনিধি | ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫:৫১ অপরাহ্ণ

    ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকী উপলক্ষ্যে আন্তর্জাতিক সেমিনার

    ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক আন্তর্জাতিক সেমিনার বৃহস্পতিবার আরসি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগ এবং বিদ্যাসাগর সোসাইটি যৌথভাবে এই সেমিনার আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


    সংস্কৃতি বিভাগের চেয়ারপার্সন ড. চন্দ্রনা রাণী বিশ্বাসের সভাপতিত্বে সেমিনার উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি জিষ্ণু প্রসন্ন মুখার্জী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. নারায়ণচন্দ্র বিশ্বাস স্বাগত ভাষণ দেন।


    উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর বিধবা বিবাহ প্রচলন ও বহু বিবাহ রোধসহ সমাজ সংস্কারে অসামান্য অবদান রেখে গেছেন। বাংলা ভাষার সংস্কার ও উৎকর্ষ সাধনেও তিনি অনন্য ভূমিকা রাখেন। উপাচার্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরকে উনবিংশ শতকের শ্রেষ্ঠ বাঙালি হিসেবে অখ্যায়িত করেন।

    আন্তর্জাতিক সেমিনারে বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান শিক্ষাবিদ ও গবেষকগণ অংশগ্রহণ করছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669