• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দারিদ্রতাকে জয় করে এসএসসিতে জিপিএ ৫ অর্জন

    উচ্চশিক্ষা অনিশ্চিত তানিয়া সুলতানার

    আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহ প্রতিনিধি | ১৩ মে ২০১৭ | ৮:৫২ অপরাহ্ণ

    উচ্চশিক্ষা অনিশ্চিত তানিয়া সুলতানার

    দারিদ্রতাকে জয় করে এসএসসিতে জিপিএ ৫ পেয়েও টাকার অভাবে উচ্চশিক্ষা অনিশ্চিত তানিয়া সুলতানার। দারিদ্রতার কষাঘাতে জর্জরিত ঝিনাইদহ সদর উপজেলার কাঞ্চননগর গ্রামের অদম্য মেধাবী ছাত্রী তানিয়া সুলতানা দারিদ্রতাকে জয় করে এবার এসএসসি পরীক্ষায় বানিজ্য বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে। তানিয়া উচ্চশিক্ষা গ্রহন করে ব্যাংকার হতে চায়। ঝিনাইদহ কাঞ্চননগর স্কুল এন্ড কলেজর বানিজ্য বিভাগ থেকে ৪৯ জন পরিক্ষার্থীর মধ্যে একমাত্র তানিয়া সুলতানা জিপিএ ৫ পেয়ে বেজায় খুশি হলেও অর্থাভাবে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত হওয়ার আশংকায় চোখে মুখে অন্ধকার দেখছে।
    তানিয়ার বাবা নেই, মা আছিয়া বেগম অন্যের বাড়িতে ঝি এর কাজ করে ও তানিয়া পড়াশুরান পাশা পাশি টিউশনি করে পড়াশুনা খরজ চালাই। আছিয়া বেগমের ভিটেমাটি পর্যন্ত নেই। এলাকার এক হৃদয়বান ব্যক্তির জমিতে মা মেয়ে ছোট্ট এটি কুড়ে ঘর বেধে সেখানে বসবাস করছেন ধীর্ঘ দিন ধরে। মা আছিয়া বেগম এলাকার বিভীন্ন মানুষের বাড়িতে ঝি এর কাজ করে জীবিকা নির্বাহের পাশাপাশি মেয়ের পাড়াশুনার খরজ জোগার করেছেন। কিন্তু দারিদ্রতার তীব্র কষাঘাতে জর্জরিত মেধাবী এই তরুনীর শিক্ষার সেই স্বপ্ন কি পূরণ হবে? এমনই সংশয় তার মনে তৈরি হয়েছে।
    মা আছিয়া বেগম জানান, অন্যের বাড়িতে ঝি এর কাজ করে কোন মতে বেঁচে আছেন কিন্তু আমার মেয়ে ভালো ফলাফল করেছে দেখে কাঞ্চননগর স্কুল এন্ড কলেজের শিক্ষকরা অল্প খরজে ভর্তি করিয়ে নিয়েছে কিন্তু আর্থিক অভাব অনটনের কারণে মেয়ের উচ্চশিক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। যদি সমাজের কোন সৎ ও হৃদয়বান ব্যাক্তি এগিয়ে এসে আমার মেয়ের উচ্চশিক্ষার ব্যয়ভার বহন করতো তা হলে পড়াশুনা করে সে দেশ, জাতি ও সমাজের কল্যাণ করতো।


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757