• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    উত্তরা ইপিজেডে দেশবন্ধু গ্রুপের টেক্সটাইল মিলস উদ্বোধন

    | ০৪ আগস্ট ২০১৯ | ১০:৩৯ অপরাহ্ণ

    উত্তরা ইপিজেডে দেশবন্ধু গ্রুপের টেক্সটাইল মিলস উদ্বোধন

    দেশবন্ধু গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান দেশবন্ধু টেক্সটাইল মিলস আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। রোববার দুপুরে নীলফামারীর উত্তরা ইপিজেডের অভ্যন্তরে দেশবন্ধু টেক্সটাইল মিলস্ লিমিটেডের ফ্যাক্টরি চত্বরে এর উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

    দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেপজার চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাউদ্দিন, রংপুর অঞ্চলের কর কমিশনার মো. আহসানুল হক, নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মুহাঃ আশরাফ হোসেন, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।


    শুভেচ্ছা বক্তব্য রাখেন দেশবাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান ও দেশবাংলা গ্রুপের উৎপাদন শাখার পরিচালক কিশোর কুমার।

    অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যারা গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চায় তাদের প্রতিহত করতে হবে। শোকের মাস আগস্টে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত ও দেশের বেকাত্ব ঘুচিয়ে দেশের উন্নয়নকল্পে শোককে শক্তিতে পরিণত করতে হবে।

    দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, বাংলাদেশ আজ আর অবহেলিত নয়। আগামী দশ বছরের মধ্যে আমরা জাাপানের চেয়ে কম অংশ থাকবো না। তিনি বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চীন সফরের প্রতিনিধি হিসেবে তার সফরের সুযোগ হয়েছিল। চীন বাংলাদেশে সব থেকে বেশি বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে।

    তিনি আরও বলেন, দেশবন্ধু গ্রুপ পরিবেশ বান্ধব হিসেবে গড়ে তোলা হচ্ছে। তারই প্রেক্ষপটে নীলফামারীর উত্তরা ইপিজেডে দেশবন্ধু টেক্সটাইল মিলস্কে পরিবেশ বান্ধব হিসেবে নির্মান করা হয়েছে। তিনি জানান, এ প্রতিষ্ঠানে আট হাজার শ্রমিক কাজ করবে।

    প্রসঙ্গত, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মঙ্গা দূর করতে শেখ হাসিনা নীলফামারীর সোনারায় ইউনিয়নে ২১৩ দশমিক ৬৬ একর জায়গায় উত্তরা ইপিজেড স্থাপনের প্রক্রিয়া শুরু করে। এরপর ২০০১ সালের ১ জুলাই এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    সংশ্লিষ্ট সূত্র মতে, প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত নীলফামারীর উত্তরা ইপিজেড থেকে রফতানি হয়েছে ৯৯ কোটি ৫৬ লাখ ৫০ হাজার টাকা (৯৯৫.৬৫ মিলিয়ন মার্কিন ডলার) সমমূল্যের নানা পণ্য।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী