• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    উত্তরা গণভবন থেকে সরানো হলো মোনায়েম খানের নাম

    অনলাইন ডেস্ক: | ১৫ জুলাই ২০১৭ | ৭:৪৮ অপরাহ্ণ

    উত্তরা গণভবন থেকে সরানো হলো মোনায়েম খানের নাম

    নাটোরের ঐতিহ্যবাহী উত্তরা গণভবন থেকে ভেঙে ফেলা হলো গভর্নর মোনায়েম খানের নামফলক। পূর্ব পাকিস্তানের গভর্নর থাকাকালীন সময়ে ১৯৬৭ সালে তিনি এই রাজপ্রসাদটি গভর্নর হাউজ হিসেবে উদ্বোধন করেন।


    শনিবার বেলা ১১টার দিকে নাটোরের তিনজন সংসদ সদস্য আবদুল কুদ্দুস, শফিকুল ইসলাম শিমুল ও আবুল কালাম আজাদ মিছিল নিয়ে গণভবনের ভেতরে প্রবেশ করেন। এরপর তাদের উপস্থিতিতে মূল প্রাসাদের প্রবেশদ্বারে মোনায়েম খানের নাম ফলকটি ভেঙে ফেলা হয়।

    ajkerograbani.com

    এ সময় জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের কর্মকর্তা, স্থানীয় মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    নয়নাভিরাম রাজবাড়িটি পাকিস্তান আমলে গভর্নর হাউস হিসেবে ব্যবহার হতো। কিন্তু বাংলাদেশ স্বাধীন হবার পর ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গভর্নর হাউসের নাম পরিবর্তন করে উত্তরা গণভবন হিসেবে ঘোষণা করেন। এরপর থেকে প্রাসাদে প্রবেশদ্বারের দুই পাশে মোনায়েম খান ও বঙ্গবন্ধুর নামফলক দুটি ছিল।

    গভর্নর মোনায়েম খানের নিজ জেলা ময়মনসিংহে তার পৈত্রিক বাড়িতে ‘অন্বেষা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ’ থেকেও চলতি বছরের জানুয়ারি মাসে মোনায়েম খানের নামফলক সরিয়ে দেয়া হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয় জেলা প্রশাসন।

    এ ছাড়া গেলো বছরের ৩ নভেম্বর রাজধানীর বনানীতে কবরস্থান সড়ক থেকে প্রায় ১৬ ফুট ভেতরে ১০ কাঠা জমি নিয়ে গড়ে তোলা ‘বাগ-ই মোনায়েম’ ভেঙে ফেলা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755