• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    উত্তরের মানুষ দক্ষিণের এলইডি লাইট দেখতে আসে!

    অগ্রবাণী ডেস্ক | ০৬ মে ২০১৭ | ৭:২৩ অপরাহ্ণ

    উত্তরের মানুষ দক্ষিণের এলইডি লাইট দেখতে আসে!

    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) গত দুই বছরে যে উন্নয়ন হয়েছে তা আগের ১০ বছরেও হয়নি বলে দাবি করেছেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।


    দক্ষিণের এলইডি লাইট দেখতে উত্তরের মানুষ এখানে আসে বলেও সাংবাদিকদের প্রশ্নে জবাবে জানান মেয়র সাঈদ খোকন।

    ajkerograbani.com

    শনিবার দুপুরে নগর ভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মেয়র।

    মেয়র সাঈদ খোকন বলেন, ‘এখন এই দক্ষিণের এলইডি লাইট দেখতে উত্তর থেকে মানুষ আসে। আর গুলিস্তানের ফুটপাত দিয়ে মানুষ এখন খুব সুন্দরভাবে হেঁটে যায়, ঘুরে বেড়ায়। আজকে গুলিস্তান পরিষ্কার, মতিঝিল পরিষ্কার। এটা তো আমার একার কথা না, এটা আমার মনে হয় যে জনগণই বলে।

    মেয়র আরো বলেন, ‘প্রকাশ্যে সবার সামনে বললাম। দক্ষিণ সিটি করপোরেশন পিছিয়ে আছে যদি এটা প্রমাণ করতে পারেন, যা বলবেন তাই মেনে নেব। আপনি এখন চ্যালেঞ্জ নিয়ে আসেন।’

    সাঈদ খোকন বলেন, ‘এই দুই বছরে আমরা যে কতটুকু কাজ করতে পেরেছি, হয়তো সেটা ১০ বছরেও সম্ভব ছিল না। তবে আমরা বলতে পারি এবং নিশ্চিতভাবে বলতে পারি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় পরিবর্তনের সূচনা ঘটাতে আমরা সক্ষম হয়েছি।’

    ঢাকা নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে সাঈদ খোকন জানান, আগামী তিন বছরের মধ্যে জনগণকে দেওয়া তাঁর সব প্রতিশ্রুতি পূরণ করা হবে। নাগরিকদের নিরাপদ ও সুষ্ঠুভাবে চলাচলের জন্য গুলিস্তান, মতিঝিল, নিউমার্কেট এলাকার ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। দক্ষিণ সিটি করপোরেশনের ৭০ ভাগ এলাকা এলইডি লাইটের আওতায় আনা হয়েছে।

    মেয়র হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দুই বছর দায়িত্ব পালন শেষ করেছেন সাঈদ খোকন। দুই বছরপূর্তি উপলক্ষে ডাকা সংবাদ সম্মেলনে দক্ষিণ সিটি এলাকার উন্নয়নের বর্ণনা দিয়ে সাঈদ খোকন জানান, এসব করতে গিয়ে বিভিন্ন মহল থেকে বাধা, এমনকি হুমকি-ধমকিও এসেছে।

    মালিবাগ-শান্তিনগরের বাসিন্দাদের আশ্বস্ত করে সাঈদ খোকন বলেন, জুলাইয়ের মধ্যে সেখানকার জলাবদ্ধতাসহ সব সমস্যার সমাধান হবে।

    সাঈদ খোকন বলেন, পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এ পর্যন্ত ৯৭টি যানবাহন ডাম্পিং, লাইসেন্স না থাকা ও বিভিন্ন অভিযোগে ৮১ জন চালককে কারাদণ্ড দেওয়া, ১২ হাজার ৩০টি মামলা দায়ের ও প্রায় ৩০ লাখ টাকা জরিমানা আদায় হয়েছে। বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নের লক্ষ্যে পাঁচটি এসটিএস নির্মাণ করে উদ্বোধন করা হয়েছে। ২৩টি এসটিএস স্থাপনের কাজ চলমান রয়েছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757