• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    উদঘাটিত হলো বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির রহস্য

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৬ আগস্ট ২০২০ | ৮:২৭ অপরাহ্ণ

    উদঘাটিত হলো বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির রহস্য

    গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৯টি কম্পিউটার চুরির রহস্য উদঘাটিত হয়েছে।


    উক্ত ঘটনায় ৩৪টি কম্পিউটারসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ৭জন কে শনিবার গোপালগঞ্জে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে তাঁরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আজ রোববার পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান (পিপিএমবার)।


    সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, গত ২৬ জুলাই গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের দিকের জানালা ভেঙ্গে ৪৯টি কম্পিউটার চুরি করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরের কাছে রাখা হয়। পরে একটি ট্রাকে করে সেগুলো ঢাকা নিয়ে যাওয়া হয়। এগুলো ঢাকার মহাখালীর ক্রিস্টাল ইন হোটেলে রাখা হয়। ৫ থেকে ৭ জন চোর সরাসরি এ চুরিতে অংশ নেয়। এদের মধ্যে ১জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে। গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড, নুর উদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। বৃহস্পতিবার গোপালগঞ্জ ও ঢাকা জেলার বনানী থানার পুলিশ ঐ হোটেলে অভিযান চালিয়ে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করে।

    উক্ত ঘটনায় জড়িত ৭জন আসামী গোপালগঞ্জে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বাীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এবং তারা এ ঘটনার বর্ননা দিয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার মেরী গোপীনাথপুর গ্রামের বিল্লা শরীফের ছেলে মাসরুল ইসলাম পন্নি (২৩), বড়ফা গ্রামের আবুল হোসেনের ছেলে আঃ রহমান সৌরভ (১৮), একই গ্রামের আইয়ুব শেখের ছেলে হাসিবুর রহমান শান্ত কাকন (১৮), কামাল পাশা মিনার ছেলে নাইম উদ্দিন (১৮), মাদারীপুরের বিষমদি গ্রামের আঃ সালামের ছেলে নাজমুল হাসান (১৮), কুমিল্লা জেলার দেবীদ্বার থানার ইনদ্রাকচর গ্রামের সেলিম মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৫) ও ময়মনসিংহের কোতয়ালী থানার চোরখাই গ্রামের ময়জদ্দিনের ছেলে হুমায়ুন কবীর। গ্রেফতারকৃতরা কম্পিউটার চুরির মাস্টার মাইন্ডসহ আরো অনেকের নাম বলেছে। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছেনা। চুরির সাথে সম্প্রিক্ত সকলকেই আইনের আওতায় আনা হবে বলে জানান পুলিশ সুপার।

    এদিকে, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির সাথে জড়িত থাকায় গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ শরীফকে বহিস্কার করেছে সদর উপজেলা যুবলীগ। এছাড়া সম্প্রতি সদর উপজেলার কাঠি বাজারে মোবাইলের একটি দোকান থেকে চুরি হওয়া ৩৫টি মোবাইল ও একটি ল্যাপটপসহ একজন চোরকে গ্রেফতার করেছে গোপালগঞ্জ সদর থানার পুলিশ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673